ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

ইনশাআল্লাহ বলায় বিমান থেকে নামিয়ে দিলেন!

south-west-airlineঅনলাইন ডেস্ক :

মোবাইল ফোনে কথা বলার সময় ‘ইনশাআল্লাহ’ বলায় সাউথওয়েস্ট এয়ারলাইন্সের একটি ফ্লাইটের যাত্রী এক যুবককে বিমান থেকে নেমে যেতে বাধ্য করা হয়।

এ বছর এপ্রিলে লস অ্যাঞ্জেলেস আন্তর্জাতিক বিমানবন্দরে ২৬ বছর বয়সী বার্কলে বিশ্ববিদ্যালয়ের পলিটিক্যাল সায়েন্স গ্রাজুয়েট খাইরুলদিন মাখজুমি এ ঘটনার শিকার হন।

ইন্ডিপেনডেন্টের খবরে বলা হয়েছে, বিমানে আসন গ্রহণের পর তিনি বাগদাদে তার এক চাচাকে ফোন করেন। আগের দিন জাতিসংঘ মহাসচিব বান কি মুনের সঙ্গে সান্ধ্যভোজে অংশগ্রহণের সময় তিনি বান কি মুনকে কি প্রশ্ন করেছিলেন সে সম্পর্কে ফোনে চাচাকে বলছিলেন। কথা বলা শেষ করার আগে তিনি আরবি শব্দ ‘ইনশাআল্লাহ’ উচ্চারণ করেন। কথা শেষ করার পর তিনি দেখেন অন্য আসনের এক নারী যাত্রী তার দিকে স্থির চোখে তাকিয়ে আছেন।

সিএনএনকে দেয়া সাক্ষাৎকারে খাইরুলদিন বলেন, ‘শুরুতে ভেবেছিলাম উচ্চৈঃস্বরে কথা বলার কারণে তিনি আমার ওপর বিরক্ত হয়েছেন। দুই মিনিটের মধ্যে এক ব্যক্তি দু’জন পুলিশকে নিয়ে আমার কাছে আসেন। এত দ্রুত তারা আমার কাছে এলেন যে, আমরা বিশ্বাস হচ্ছিল না। তারা আমাকে বিমান থেকে নেমে যেতে বললেন। এরপর একজন আমাকে পাহারা দিয়ে বাইরে বের করে দেয়।’

-যুগান্তর

পাঠকের মতামত: