ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

জাতিয়াতি মামলায় জনতা ব্যাংকের ২ ডিজিএম গ্রেফতার

159119_115অনলাইন নিউজ ডেস্ক ::::

ঋণ জালিয়াতির মামলায় রাষ্ট্রায়ত্ত জনতা ব্যাংকের দুই উপ মহাব্যবস্থাপককে (ডিজিএম) গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তারা হলেন আমজুল হক ও আবু হেনা মোস্তফা কামাল। আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর মতিঝিল থেকে তাদের গ্রেফতার করা হয়। তারা দুজনই দুটি করে মামলার এজাহারভুক্ত আসামি। দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্রাচার্য সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

দুদক সূত্রে জানা যায়, জনতা ব্যাংকের ৩৩২ কোটি ৯১ লাখ টাকা জালিয়াতি করে বিসমিল্লা গ্রুপকে ঋণ দেয়া অভিযোগে তাদের গ্রেপ্তার করা হয়েছে। পরিচালক মীর জয়নুল আবেদীন শিবলীর নেতৃত্বে দুদকের দলটিতে ছিলেন উপপরিচালক গোলাম শাহরিয়ার চৌধুরী, এস এম রফিকুল ইসলাম, জালাল উদ্দিন ও আহেরুজ্জামান।

জানা গেছে, বিসমিল্লাহ গ্রুপের প্রায় ১ হাজার ২০০ কোটি টাকার ঋণ জালিয়াতি, মানি লন্ডারিং ও দুর্নীতির ঘটনায় ২০১৩ সালের ৩ নভেম্বর গ্রুপটির ব্যবস্থাপনা পরিচালক খাজা সোলেমান আনোয়ার চৌধুরী, চেয়ারম্যান নওরিন হাসিব, প্রাইম ব্যাংকের ডিএমডি মো. ইয়াছিন আলীসহ ৫৪ জনের বিরুদ্ধে পৃথক ১২টি মামলা দায়ের করে দুদক। মামলার ৫৪ জন আসামির মধ্যে বিসমিল্লাহ গ্রুপের এমডি, চেয়ারম্যানসহ ১৩ জন ১২ মামলাতেই আসামি। বাকি ৪১ জন বিভিন্ন ব্যাংকের কর্মকর্তা। দুদকের সে সময়ের উপপরিচালক (বর্তমানে পরিচালক) সৈয়দ ইকবাল হোসেন ও তার দলের সদস্যরা রাজধানীর রমনা, মতিঝিল ও নিউমার্কেট থানায় এসব মামলা করেন।

পাঠকের মতামত: