ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

চকরিয়ায় আওয়ামীলীগ মজিদ বলী হত্যার ঘটনায় যুবদল নেতা সহ ৮জনের বিরুদ্ধে মামলা

faloupচকরিয়া অফিস:

চকরিয়া পৌরসভার ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি আবদুল মজিদ প্রকাশ মজিদ বলীকে (৭০) পিঠিয়ে ও শ্বাসরোধ হত্যার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। গতকাল বুধবার নিহতের ছেলে পৌর ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক মিজানুর রহমান বাদি হয়ে পৌর যুবদল নেতা নয়ন চৌধুরী ও গোলাম মোস্তাফা প্রকাশ বদিউল আলম সহ আটজনকে আসামী করে মামলাটি দায়ের করেন। এই মামলায় অজ্ঞাত আরো ৫-৬জনকে আসামি দেখানো হয়। তবে পুলিশ এখনো পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি।

মামলার এজাহার সুত্রে জানা যায়, চকরিয়া পৌরসভার থানা সেন্টারস্থ সৌদি প্রবাসী হাজী নুর হোছাইনের মালিকাধীন পৌরসভার বাটাখালী ব্রীজের পাশে বাগান দেখভাল করতেন হাজী আবদুল মজিদ বলি। সম্প্রতি প্রবাসী হাজী নূর হোছাইন বাটাখালী সেতু এলাকায় জমি ক্রয় করেন। গত সোমবার রাতে গোলাম মোস্তফা প্রকাশ বদিউল আলমের নেতৃত্বে একদল দুর্বৃত্ত ওই জমি জবর-দখল করার চেষ্টা চালায়। খবর পেয়ে আবদুল মজিদ বাঁধা দিতে গেলে তাদের মধ্যে কথাকাটাকাটি হয়। একপর্যায়ে তাকে একা পেয়ে পিঠিয়ে ও শ্বাসরোধ করে হত্যা করে।

আবদুল মজিদ রাতে বাড়িতে না ফেরায় বিভিন্ন স্থানে খোঁজাখুঁজির পরে সকালে বাটাখালী সেতুর নিচে তাকে মৃত অবস্থায় পায় পরিবারের সদস্যরা।

চকরিয়া থানার এসআই তানভীরকে মামলা তদন্তকারী কর্মকর্তা হিসাবে দায়িত্ব দেওয়া হয়েছে।

মামলার বাদি নিহতের ছেলে মিজানুর রহমান বলেন, জমি বিরোধের জেরে আমার বাবাকে গোলাম মোস্তাফা প্রকাশ বদিউল আলমের নেতৃত্বে একদল দুর্বৃত্ত শ্বাসরোধ করে হত্যা করেছে। ঘটনার পর থেকে বদিউল আলম এলাকা ছাড়া।

চকরিয়া থানার পুলিশ পরিদর্শ (তদন্ত) মো.কামরুল আজম বলেন, নিহত আবদুল মজিদের হত্যার ঘটনায় ৮জনকে আসামি করে মামলা করা হয়েছে। আসামীদের গ্রেফতার করতে বিভিন্ন জায়গায় অভিযান চলছে।

পাঠকের মতামত: