ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

পেকুয়া বাজা‌রের চু‌রির ঘটনায় মামলা : পাহারাদার আটক

pekua,,পেকুয়া প্রতিনিধি :::

পেকুয়া উপজেলার আলহাজ্ব কবির আহমদ চৌধুরীর বাজারের সংরক্ষিত বাহাদুর শাহ মার্কেট সংলগ্ন এলাকায় গত ১৫ সে‌প্টেম্বর রিদুয়ান এন্টারপ্রাইজ, এরশাদ বেডিং হাউস ও ইত্যাদি স্টোরে দূর্ধর্ষ চুরি সংগঠিত হয়। এ ঘটনায় বাজারের চুরি হওয়া দোকানের মালিক রিদুয়ান বাদী হয়ে পাহারাদার উত্তর গোঁয়াখালী এলাকার মৃত আনু মিয়ার পুত্র জসিম উদ্দিনের নাম উল্লেখ করে আরো কয়েকজনকে অজ্ঞাতনামা আসামী করে পেকুয়া থানায় একটি মামলা রুজু করে। যার মামলা নং ০৯/১৬ইং। পরদিন পুলিশ অভিযান চালিয়ে জসিম উদ্দিনকে আটক করে জেল হাজতে প্রেরণ করে। মামলার তদন্তকারী কর্মকর্তা থানার এসআই টিবলু মজুমদার গতকাল সরোজমিন ঘটনাস্থল পরিদর্শন করে চুরি হওয়া দোকানের কাটা তালাগুলি জব্দ করেন।

এদিকে পেকুয়া বাজারের ব্যবসায়ীরা জানিয়েছেন, গত কয়েকমাস ধরে পেকুয়া বাজারে আশংকাজনকহারে চুরি বৃদ্ধি পেয়েছে। বাজারের প্রত্যেকটি পয়েন্টে পাহারাদার থাকলেও চোরের দল কয়েকজন পাহারাদারের প্রত্যক্ষ সহযোগিতায় মালামাল চুরি করে ব্যাপক ক্ষতি সাধন করে থাকে। গত কিছুদিন আগে ডিজে রিমিক্সি নামের এক মোবাইল দোকান চুরি হয়। ক্ষতি হয় কয়েক লাখ টাকার। তার পাশে সব সময় বসে থাকতেন পাহারাদার। অহরহ চুরির ঘটনা ঘটলে এ ঘটনায় বাজার সমিতির সভাপতি হাজ্বি আকতারসহ অন্যান্য নেতৃবৃন্দরা সব সময় থাকেন উদাসিন। চোরের দলের সাথে জড়িত পাহারাদারের পক্ষ হয়ে ওকালতি করেন। রহস্য জনক কারণে কোন ব্যবস্থা অথবা বিদায় করেন না তাদের। যার কারণে পেকুয়া বাজারে চুরি বন্ধ হচ্ছেনা। এছাড়াও বিগত কয়েক বছর আগে পেকুয়া বাজারের প্রসিদ্ধ হোমিও চিকিৎসক হারাধন বাবুর দোকানে চুরি করতে গিয়ে তাকে হত্যা করে চলে যায়। ওই ঘটনা পাহারাদার আটক হলেও আসল রহস্য এখনো বের হয়নি। তারা আরো জানিয়েছেন, আটককৃত পাহারাদার জসিম উদ্দিনকে রিমান্ডে নিয়ে ব্যাপক জিজ্ঞাসাবাদ করলে বাজারের কয়েকটি চুরির ঘটনা রহস্য উৎঘাটন হবে।

জানা গেছে, গত ১৫ সেপ্টেম্বরের ঘটনায় প্রথমে পাহারাদার জসিম জড়িত নাই মর্মে গলা পাঠালেও ঋনদান সমিতির সিসিটিভির ভিডিওতে তার জড়িত থাকার প্রমান পাওয়ায় মামলার আসামী করা হয়। তাছাড়াও ওই ঘটনায় পার্শ্ববর্তি আরেক দোকানের সওদাগর জড়িত আছে মর্মে সিসিটিভি ফুটেসে সন্দেহ করা হচ্ছে। যা তদন্ত করলে বের হয়ে আসবে।

পেকুয়া বাজার সমিতির সভাপতি হাজ্বি আকতার আহমদ জানান, পেকুয়া বাজারে চুরির ঘটনা বেড়ে যাওয়ায় আগামী বোরবার উপজেলা নির্বাহী কর্মকর্তা, ওসি, রাজনৈতিক নেতৃবৃন্দ ও ব্যবসায়ীদের নিয়ে বাজার সমিতির পক্ষ থেকে জরুরী বৈঠক ডাকা হয়েছে। এছাড়াও জড়িত পাহারাদারের ব্যাপারে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। তাদের বিরুদ্ধে ওঠা অভিযোগ তিনি অস্বীকার করেন।

পেকুয়া থানার অফিসার ইনচার্জ জিয়া মুহাম্মদ মুস্তাফিজ ভুইয়া জানান, পেকুয়া বাজারে দোকান চুরির ঘটনায় জসিম নামের এক পাহারাদারকে আসামী করে মামলা রুজু করা হয়েছে। কারা এঘটনার সাথে জড়িত তা তদন্ত করা হচ্ছে।

পাঠকের মতামত: