ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

লামায় কিশোরীকে ফুসলিয়ে তুলে নিয়ে ২লাখ টাকা মুক্তিপণ দাবী

muktiponমোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান) প্রতিনিধি ঃ

বান্দরবানের লামা পৌরসভায় এক কিশোরীকে বিয়ের প্রলোভনে ফুসলিয়ে বাড়ি থেকে তুলে নিয়ে মেয়ের পরিবারের কাছ থেকে ২লাখ টাকা মুক্তিপণ দাবী করার অভিযোগ করেছে অপহৃতের মা-বাবা। মেয়ের বাড়ি বান্দরবানের লামা পৌরসভার ৮নং ওয়ার্ড ছাগলখাইয়া গ্রামে। অপহৃত রাজিয়া আক্তার(১৪) লামা পৌরসভার ছাগলখাইয়া এলাকার আব্দু রহমান ও মিনোয়ারা বেগমের মেয়ে। অপহরণকারী মনিরুল আলম(১৯) প্রকাশ লেডাইয়ার বাড়ি লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ৫নং ওয়ার্ড বড় ছনখোলা গ্রামে। সে মোজাফ্ফর হোসেন ও মনোয়ারা বেগমের ছেলে।

রাজিয়া আক্তারের মা মিনোয়ারা বেগম বলেন, গত ৯ সেপ্টেম্বর শুক্রবার মনিরুল আলম প্রকাশ লেডাইয়া সুযোগ বুঝে রাজিয়া আক্তারকে বিয়ের প্রলোভন দেখিয়ে তার বাড়ি থেকে তুলে নিয়ে চট্টগ্রাম চলে যায়। এদিকে মেয়েকে হারিয়ে দরিদ্র মা-বাবা পাগলের মত খুজঁতে থাকে। কয়েকদিন পর লেডাইয়া মুঠোফোনে মেয়ের বাবার কাছে ২লাখ টাকা মুক্তিপণ দাবী করে। টাকা না দিলে বা পুলিশকে জানালে মেয়েকে চিরতরে হারাবে বলেও হুমকি দেয়। দিনমজুর দরিদ্র মা-বাবা মেয়েকে উদ্ধারের জন্য ছেলের এলাকার চেয়ারম্যান-মেম্বারদের ধারে ধারে ঘুরছে।

অপহরনের সত্যতা নিশ্চিত করে ফাঁসিয়াখালী ইউনিয়নের ৫নং ওয়ার্ড মেম্বার আব্দুর রহিম বলেন, আমার সাথে ছেলের কথা হয়েছে। আমি তাদের চলে আসতে বলেছি। মুক্তিপণ দাবীর বিষয়ে আমি জানিনা।

পাঠকের মতামত: