ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

উখিয়ার ইনানী সমুদ্র সৈকতে হেলিকপ্টার বিধ্বস্থ অল্পের জন্য রক্ষা পেলেন জাতীয় দলের ক্রিকেটার সাকিব

20160916_112314ফারুক আহমদ, উখিয়া :::

 কক্সবাজারের উখিয়ার সোনারপাড়া সমুদ্র সৈকতে হেলিকপ্টার বিধ্বস্থ হয়ে ১ জন নিহত ও ৪ জন গুরুতর আহত হয়েছে। আজ শুক্রবার (১৬ই সেপ্টেম্বর) সকাল সাড়ে নয়টায় জাতীয় দলের ক্রিকেটার সাকিব আল হাসানকে ইনানী সী-পার্ল হোটেলে নামিয়ে দিয়ে ফেরার পথে হেলিকপ্টারটি দূর্ঘটনায় পতিত হয়। নিহতের নাম শাহ আলম বলে জানা গেছে। তিনি বেসরকারী একটি বিজ্ঞাপন সংস্থার কর্মকর্তা। আহতরা হলেন হেলিকপ্টারের পাইলট উইং কমান্ডার শফিক, সহকারী পাইলট শরীফুল ইসলাম সহ অপর দুই জন যাত্রীকে কক্সবাজারের একটি বেসরকারী হাসপাতালে ভর্তির পর উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়া হয়েছে বলে উখিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার আব্দুল মালেক মিয়া জানান।

এ দূর্ঘটনায় অল্পের জন্য বেচে গেলেন জাতীয় দলের ক্রিকেটার সাকিব আল হাসান। বিধ্বস্থ হওয়া হেলিকপ্টারটি বহন করছিলেন তাকে। তাকে নামিয়ে দিয়ে ফেরার কয়েক মিনিট পরই এই দূর্ঘনা।

কক্সবাজার ফায়ার ডিফেন্স সার্ভিসের উপ-পরিচালক মো: আবদুল মালেক জানিয়েছেন একটি বিজ্ঞাপনী সংস্থার স্যুটিং করতে জাতীয় দলের ক্রিকেটার সাকিব আল হাসান আজ শুক্রবার সকাল সাড়ে নয়টায় মেঘনা এভিয়েশনের একটি প্রাইভেট হেলিকপ্টার যোগে ইনানীর সী-পার্ল হোটেলে আসে। সাকিবকে নামিয়ে দিয়ে ফেরার পথে হেলিকপ্টারটি সোনারপাড়া সমুদ্র সৈকতে দূর্ঘটনায় পতিত হয়। বাংলাদেশ বিমান বাহিনী কক্সবাজার ক্যাম্পের সি.পি.ও বজলুর রশিদ সহ ফায়ার সার্ভিসের একদল উদ্ধার কর্মী দ্রুত ঘটনাস্থলে এসে উদ্ধার কাজে অংশ গ্রহণ করেন।

14348746_621979961305298_310730038_n-768x681প্রত্যক্ষদর্শী উত্তর সোনারপাড়া গ্রামের নৌকার মাঝি মো: আবছার (৫৫) ও পোনা সংগ্রহকারী আবুল বশর (২০) জানান সকাল সাড়ে নয়টার দিকে একটি হেলিকপ্টার বিধ্বস্থ হয়ে সমুদ্র সৈকতে পড়ে যায়। বিকট শব্দ শুনে তারা দ্রুত ঘটনাস্থলে গিয়ে আহতদেরকে উদ্ধার করে উখিয়া ও কক্সবাজারে চিকিৎসার জন্য প্রেরণ করে। তারা আরো জানান, এসময় হেলিকপ্টরের মধ্যে পাইলট সহ ৫ জনকে গুরুতর অবস্থায় দেখতে পান। এদিকে খবর পেয়ে নৌবাহিনীর প্রধান রিয়াল এ্যডমিরাল নিজাম সহ আইন শৃংখলা বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। উখিয়া উপজেলা নির্বাহী অফিসার মো: মাঈন উদ্দীন সাংবাদিকদের জানান জনগণের সহযোগীতায় কোষ্টগার্ড, পুলিশ, র‌্যাব ও বি.জি.বি সদস্যরা দূর্ঘটনায় কবলিত হেলিকপ্টারের বিভিন্ন যন্ত্রাংশ সাগরের পানি থেকে উদ্ধার করেছেন।

কক্সবাজার বিমান বন্দরের ম্যানেজার সাধন কুমার মোহন্ত জানিয়েছেন ক্রিকেটার সাকিব আল হাসানকে ইনানীর একটি পাঁচ তারকা মানের হোটেলে নামিয়ে ফেরার পথে উখিয়ার সোনার পাড়া রেজুখালের ব্রীজ সংলগ্ন সমুদ্র সৈকতে বিধ্বস্থ হয়।

পাঠকের মতামত: