ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়া বদরখালী সমিতির জমি দখল করে দুবাই সমিতির মার্কেট নির্মাণের অভিযোগ

dokholএম.জিয়াবুল হক, চকরিয়া :::

চকরিয়া উপজেলার বদরখালী সমবায় ও কৃষি উপনিবেশ সমিতির মালিকানাধীন অর্ধকোটি টাকা দামের জায়গা দখলে নিয়ে মার্কেট নির্মাণের অভিযোগ উঠেছে। যুবলীগ নেতা আনসারুল করিম ও জিয়াউদ্দিন নামের দুইজনের নেতৃত্বে দুবাই সমিতি নামের একটি প্রভাবশালী মহল সমিতির জায়গা দখলে নিয়ে বাণিজ্যিক মার্কেট নির্মাণ করছেন বলে স্থানীয় লোকজন জানিয়েছেন। এ ঘটনায় সমিতির সভ্য ও পোষ্যদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

অভিযোগে জানা গেছে, সমিতির সাধারণ সম্পাদক একেএম ইকবাল বদরী একটি হত্যা মামলায় আসামি হয়ে আত্মগোপনে চলে গেলে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্বে আসেন সমিতির পরিচালক আবদুল মাবুদ। ওইসময় তিনি দুবাই সমিতিকে তার নামীয় ফেরীঘাটের দক্ষিনে সাত শতক জায়গা বিক্রি করেন। তবে অভিযোগ উঠেছে, আবদুল মাবুদ নিজের সাত শতক জায়গা বিক্রি করার পাশাপাশি তার জায়গা লাগোয়া সমিতির মালিকানাধীন অন্তত ৫০-৬০কড়া জায়গা দখলের জন্য কৌশলে দুবাই সমিতিকে সুযোগ করে দিয়েছেন। অভিযোগ রয়েছে, দুবাই সমিতির সভাপতি যুবলীগ নেতা আনসারুল ইসলাম সমিতির আগের কমিটির ভারপ্রাপ্ত সম্পাদক আবদুল মাবুদের ভাই।

সমিতির একাধিক সভ্য ও পোষ্যরা জানিয়েছেন, আগের কমিটির মেয়াদ শেষে এডহক কমিটি সমিতির দায়িত্ব পরিচালনায় আসলে অভিযুক্ত দুবাই সমিতির কর্মকর্তারা ক্রয় করা ও দখলে নেয়া ওই জায়গায় মার্কেট নির্মাণ শুরু করে। বর্তমানে সমিতির কতিপয় কর্মকর্তাদের নিস্কৃয় ভুমিকার সুযোগে অভিযুক্ত দুবাই সমিতির লোকজন প্রতিদিন বিপুল পরিমাণ শ্রমিক ব্যবহার করে জোরেশোরে নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে। এ অবস্থার কারনে প্রায় ৫০লাখ টাকা দামের ভুমি সম্পদ হারাতে বসেছে বদরখালী সমিতি। #

পাঠকের মতামত: