ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

কক্সবাজারের পাঁচ সাংবাদিককে প্রধানমন্ত্রীর অনুদানের চেক হস্তান্তর

Cox-BFUJ-Picপ্রেস বিজ্ঞপ্তি
কক্সবাজারের পাঁচ সাংবাদিককে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রদত্ত বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাষ্ট এর আড়াই লাখ টাকার অনুদান চেক হস্তান্তর করা হয়েছে। ৪ সেপ্টেম্বর রোববার বিকেল ৪ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের উদ্যোগে এবং জেলা প্রশাসনের সহযোগিতায় আয়োজিত এক অনুষ্ঠানে এসব চেক হস্তান্তর করা হয়।

জেলা প্রশাসক মোঃ আলী হোসেনের সভাপতিত্বে ও কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেলের সঞ্চালনায় অনুষ্ঠিত চেক হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জনপ্রিয় টিভি টকশো ব্যক্তিত্ব ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে’র) সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল।

এসময় প্রধান অতিথি বলেন- জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মতো প্রধানমন্ত্রী শেখ হাসিনাও সাংবাদিকদের খুব বেশী পছন্দ করেন। তাই তিনি সবসময় সাংবাদিকদের সুসময়-দুঃসময়ের খোঁজ-খবর রাখেন। বিশেষ করে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট ও আইন করায় প্রধানমন্ত্রীর প্রতি অশেষ কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান সাংবাদিক নেতা বুলবুল।

অনুষ্ঠানে কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের সংগঠনের পক্ষে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজী মোঃ আবদুর রহমান, সহকারী পুলিশ সুপার সৌমিত্র চাকমা, সিনিয়র সাংবাদিক প্রিয়তোষ পাল পিন্টু, তোফায়েল আহমদ, আবদুল কুদ্দুস রানা, ফজলুল কাদের চৌধুরী, বিশ্বজিত সেন, বিএফইউজে’র কেন্দ্রীয় সদস্য মোঃ মুজিবুল ইসলাম ও সাংবাদিক নেতৃবৃন্দসহ সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীর অনুদান প্রাপ্ত সাংবাদিকরা হলেন-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের কার্যনির্বাহী সদস্য আয়াছুর রহমান, দৈনিক আজকের দেশবিদেশ পত্রিকার মফস্বল সম্পাদক দীপক শর্মা দীপু, দৈনিক সকালের কক্সবাজারের সম্পাদক ফরহাদ ইকবাল, এসএ টেলিভিশনের জেলা প্রতিনিধি আহসান সুমন এবং দৈনিক ভোরের কাগজের জেলা প্রতিনিধি সৈয়দুল কাদের। অনুদানপ্রাপ্ত সাংবাদিকরা প্রত্যেকে ৫০ হাজার টাকা করে পেয়েছেন। এ নিয়ে কক্সবাজারের ১৪ জন সাংবাদিক প্রধানমন্ত্রীর কাছ থেকে অনুদান পেলেন।

প্রসঙ্গতঃ গত ২৪ আগস্ট গণভবনে আয়োজিত এক অনুষ্ঠানে কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের পক্ষে প্রধানমন্ত্রীর হাত থেকে চেকগুলো গ্রহণ করেন সংগঠনের সভাপতি আবু তাহের।

পাঠকের মতামত: