ঢাকা,বুধবার, ৮ মে ২০২৪

চকরিয়ায় অস্ত্রবাজ সেই ইউপি মেম্বারকে গ্রেপ্তারে পুলিশকে নির্দেশ

চকরিয়া বিএমচর ইউনিয়নের বহদ্দারকাটা এলাকায় অস্ত্র হাতে প্রতিপক্ষের ওপর হামলার প্রস্তুতিতে মেম্বার রফিকুল ইসলাম।

mail.google.comএম.জিয়াবুল হক, চকরিয়া :::

কক্সবাজারের চকরিয়া উপজেলার বিএমচর ইউনিয়নের অস্ত্রবাজ সেই ইউপি মেম্বারকে গ্রেফতারে পুলিশকে নির্দেশ দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। বুধবার উপজেলা পরিষদে অনুষ্টিত মাসিক আইনশৃঙ্খলা বিষয়ক সভায় তিনি এই নির্দেশ দেন। এদিকে অন্যের জায়গা জবরদখলের জন্য দিনদুপুরে অবৈধ অস্ত্রহাতে প্রতিপক্ষের ওপর হামলায় নেতৃত্ব দেয়া সেই ইউপি মেম্বার রফিকুল ইসলামকে প্রধান আসামি করে ৩১ আগষ্ট চকরিয়া থানায় একটি মামলা (নম্বর-৪৬) দায়ের করা হয়েছে। মামলাটির বাদি একই ইউনিয়নের সাবেক মেম্বার নুরুল কাদের। মামলায় মেম্বার রফিকুল ইসলাম ছাড়াও আরো ১০জনকে আসামি করা হয়েছে।

মামলা নেয়ার সত্যতা নিশ্চিত করে চকরিয়া থানার ওসি (তদন্ত) মো.কামরুল আজম বলেন, মামলাটি তদন্তের জন্য থানার এসআই তানবির আহমদকে দায়িত্ব দেওয়া হয়েছে। পুলিশ মামলার অভিযুক্ত আসামিদের গ্রেফতারে অভিযান চালাচ্ছে।

স্থানীয় লোকজন জানান, উপজেলার বিএমচর ইউনিয়নের দক্ষিণ বহদ্দারকাটা পুচ্ছালিয়া পাড়া এলাকায় স্থানীয় শামসুল আলম গংয়ের সাথে একই এলাকার আক্তার কামাল গংয়ের মধ্যে জমি-জমা নিয়ে বিরোধ চলে আসছিল। এনিয়ে শামসুল আলম গং কিছুদিন আগে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট কক্সবাজার আদালতে একটি মামলা দায়ের করেন। ওই মামলায় ২৮ আগষ্ট শুনানী শেষে আদালত প্রতিপক্ষ গংয়ের বিরুদ্ধে জায়গায় প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেন।

মামলার বাদি সাবেক মেম্বার নুরুল কাদের অভিযোগ করেছেন, মঙ্গলবার সকালে অভিযুক্ত ইউপি মেম্বার রফিকুল ইসলামের নেতৃত্বে তার সহযোগিরা আদালতের নিষেধাজ্ঞার আদেশ অমান্য করে তাদের (বাদি পক্ষের) জায়গা দখলের চেষ্টা করে। ঘটনার সময় বাঁধা দিতে গেলে তাদের (দখলবাজদের) হামলায় আহত হন মামলার বাদি স্থানীয় মৃত সোলতান আহমদের ছেলে নুরুল কাদের, পরিবার সদস্য আবদু শুক্কুরের ছেলে ছোটনসহ ৫জন। ঘটনার পর আহতদেরকে উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়।

মামলার বাদি আর্জিতে দাবি করেন, হামলার ঘটনায় অবৈধ অস্ত্রহাতে নেতৃত্ব দেন বিএমচর ইউনিয়ন পরিষদের ৪নম্বর ওয়ার্ডের মেম্বার রফিকুল ইসলামসহ অন্তত ২০-২৫জন ভাড়াটে দুর্বৃত্ত। থানায় মামলা দায়ের করার পর বাদি ও পক্ষের লোকজনকে ফের অভিযুক্তরা নানাভাবে হুমকি দিচ্ছেন বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী মামলার বাদি। এ ব্যাপারে তিনি জেলা পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা করেছেন। #

পাঠকের মতামত: