ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

টেকনাফে ৫ সাংবাদিকের উপর হামলার আসামী ইয়াবা গডফাদার ভুট্টো সাড়ে তিন মাসেও গ্রেপ্তার হয়নি

cnএম.শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার ॥

কক্সবাজারের টেকনাফ নাজির পাড়ায় সাংবাদিক হামলার প্রধান হোতা বহুল আলোচিত ইয়াবা গডফাদার নুরুল হক ভুট্টো গ্রেপ্তার হয়নি সাড়ে তিন মাসেও । তবে  ঘটনায় জড়িত ৫ আসামীকে পুলিশ গ্রেপ্তার করলেও অধরা রয়ে গেছে বাহিনী প্রধান ভুট্টো। পুলিশের চোখ পলাতক ভুট্টো, অতচ প্রকাশ্যে ঘুরছে এলাকায়। ইয়াবা কারবার চালিয়ে যাচ্ছে তার লোকজন।

জানাগেছে টেকনাফ নাজির পাড়া এলাকার এজাহার  মিয়া ছেলে নুরুল হক ভুট্টো সীমান্ত জনপদের প্রতিষ্ঠিত ইয়াবা ব্যবসায়ী। স্থানীয়ভাবে একটি বাহিনী গঠন করে ইয়াবা,দস্যুতা,জবর দখলসহ বিভিন্ন অপরাধ মুলক কর্মকান্ড সংগঠিত করে আসছিল। গত ১৩ মে  পেশাগত দায়িত্ব পালন কালে ইনন্ডিপেন্ড টেলিভিশনের কক্সবাজার প্রতিনিধি তৌফিকুল ইসলাম লিপু, সময় টিভির জেলা প্রতিনিধি সুজা উদ্দিন রুবেলসহ ৫ সাংবাদিককে ভুট্টোর নেতৃত্বে কুপিয়ে আহত করা হয়। এই সময় ভাংচুর লুট করা হয় ক্যামরা, ল্যাপটপ।

এই ঘটনায় তৌফিকুল ইসলাম বাদি হয়ে বাহিনী প্রধান ভুট্টোকে প্রধান আসামী করে ৯ জনের বিরুদ্ধে টেকনাফ মডেল থানায় দ্রুত বিচার আইনে মামলা দায়ের করা হয়। ঘটনার কয়েক দিন পর কক্সবাজার শহরে পৌরসভার গেইটের সামনে মামলার বাদি লিপু ও আহত রুবেলকে আরেক দফা হামলা চালিয়ে অপহারণের চেষ্টা চালায়। এই ঘটনায়ও সুজা উদ্দিন রুবেল বাদি হয়ে ভুট্টোকে প্রধান আসামী করে ৫ জনের বিরুদ্ধে কক্সবাজার সদর মডের থানায় অরেকটি মামলা দায়ের করা হয়।

পুলিশ অভিযান চালিয়ে জামাল মাষ্টার,বেলাল,জামাল,এজাহার মিয়া, খোকনসহ ৫ আসামীকে গ্রেপ্তার করে। ইতোমধ্যে খোকন ছাড়া ৪ আসামী জামিনে মুক্তিপান। তবে এখনও গ্রেপ্তার হয়নি বাহিনী প্রধান ভুট্টোসহ হেলাল,কামাল,আবছার ও জালাল।

পাঠকের মতামত: