ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

ঈদগাঁওতে ফেইসবুকের অপব্যবহার বন্ধে সাইকেল র‌্যালী

0সেলিম উদ্দিন, ঈদগাঁও প্রতিনিধি::  সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকের অপ-ব্যবহার বন্ধে সাইকেল র‌্যালী করেছে কক্সবাজার সদরের ঈদগাঁওয়ের একটি অরাজনৈতিক ও সামাজিক ফেইসবুক বন্ধু নামের একটি সংগঠন। ২৬ আগষ্ট জুমার নামাজের পর উদ্যোক্তা ও পরিচালক সাজ্জাদুল ইসলাম চয়নের নেতৃত্বে শতাধিক ছাত্র যুবক সাইকেল নিয়ে ঈদগাঁও আলমাছিয়া ফাজিল মাদ্রাসা গেইট হয়ে চৌফলদন্ডী জাপানী সড়ক দিয়ে ইসলামপুর হয়ে পুনরায় মহাসড়ক দিয়ে আলমাছিয়া ফাজিল মাদ্রাসা গেইটে এসে সমাপ্ত হয়। এসময় নেতৃত্বে ছিলেন উপদেষ্টা ও সহকারী মিজানুর রহমান, রুবেল কান্তি দে, মোঃ রুবেল উদ্দীন, নাইমুল ইসলাম, রেজাউল করিম, মিজবাহ উদ্দীন, সাহাব উদ্দীনসহ শতাধিক ছাত্র যুবক। র‌্যালী শেষে তারা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকের অপব্যবহার বন্ধের সরকারের সংশ্লিষ্ট আশু হস্তক্ষেপ কামনা করেন। সম্প্রতি ফেইসবুকের অপ-ব্যবহারের ফলে নানা অপরাধ বৃদ্ধি পাচ্ছে। ছাত্র ও যুব সমাজকে রক্ষা করতে হলে সামাজিক দায়বদ্ধতা থেকে ফেইসবুকের অপব্যবহার জরুরী বলে মত প্রকাশ করেন।

……………………………………………………..
ঈদগাঁওতে ম্যাজিক গাড়ী উল্টে আহত-১১

সেলিম উদ্দিন, ঈদগাঁও প্রতিনিধি::

কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের ঈদগাঁও- ইসলামপুর এলাকায় ম্যাজিক গাড়ী উল্টে আহত হয়েছে ১১ জন। তাদেরকে উদ্ধার করে ঈদগাঁওর বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। ২৬ আগষ্ট বিকাল ৪টার দিকে বর্ণিত ইউনিয়নের চাকার দোকান নামক স্থানে এ দূর্ঘটনা ঘটে। আহতরা হলেন ইসলামাবাদ উত্তর পাহাশিয়াখালীর মৃত নুরুল ইসলামের পুত্র জাহাঙ্গীর, রফিকের পুত্র আরফাত, আবুবক্করের পুত্র বেলাল, নুরুল হুদার পুত্র রোকন, আজিজুল হকের পুত্র সাইফুল, রফিক আহমদের পুত্র গাড়ী চালক মোর্শেদ, মোক্তারের পুত্র শরীফ, ছৈয়দ আলমের পুত্র মিজবাহ, মোহাম্মদ নবীর পুত্র ইছমাইল, বদিআলমের পুত্র মোবারক বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ঘটনার সময় ম্যাজিক গাড়ীতে করে ১৫/২০ জনের একদল যুবক তাদের এলাকা থেকে ইসলামপুর ইউনিয়নে একটি ফুটবল খেলা দেখতে যাচ্ছিল। ঐ সময় চালক নিয়ন্ত্রণ হারিয়ে গাড়ীটি পার্শ্ববর্তী খাদে পড়ে যায়। স্থানীয়রা উদ্ধার করে তাদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করেছে। ইসলামাবাদ এমইউপি আবদুর রাজ্জাক ১১ যুবক আহত হওয়ার সত্যতা নিশ্চিত করেন।

পাঠকের মতামত: