ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

টেকনাফ পৌরসভার ১২ কোটি ৪৭ লক্ষ টাকার বাজেট ঘোষনা

ুিগিয়াস উদ্দিন ভুলু, টেকনাফ ::

টেকনাফ পৌরসভার ২০১৬-২০১৭ অর্থবছরের রাজস্ব, উন্নয়ন ও সার্বিক বাজেট উদ্বৃত্ত সহ সর্ব মোট ১২ কোটি ৪৭ লক্ষ ৪২৪ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। গতকাল ১০ আগস্ট বুধবার সকাল ১১ টায় টেকনাফ পৌরসভার মিলায়তনে মেয়র হাজী মোহাম্মদ ইসলাম আনুষ্ঠানিকভাবে খোলামেলা এ বাজেট ঘোষণা করেন। প্রস্তাবিত এই বাজেটে রাজস্ব খাতে ৩ কোটি টাকা, উন্নয়ন খাতে ৮ কোটি ৮৫ লক্ষ টাকা ও সার্বিক বাজেট উদ্ধৃত্ত ১ কোটি ৪২ লক্ষ ৬৩ হাজার ৪২৪ টাকা ধরা হয়েছে। এই বাজেটের উন্নয়ন খাতে উল্লেখযোগ্য স্থানগুলো হচ্ছে, হাট বাজার ইজারা ৯৬ লক্ষ টাকা, বাস স্ট্যান্ড ইজারা ১৫ লক্ষ টাকা, ফেরি ঘাট ইজারা ১৬ লক্ষ টাকা, মিয়ানমার যাতায়াত ঘাট ৫ লক্ষ টাকা, দরপত্র সিডিউল বিক্রি ৬ লক্ষ ৩০ হাজার টাকা, গৃহ ও ভূমি কর বাবদ ৫০ লক্ষ টাকা, স্থাবর স¤পত্তি হস্থান্তর কর বাবদ ৫০ লক্ষ টাকা, পেশা, ব্যবসা ও বিভিন্ন কলিং বাবদ ধরা হয়েছে ১১ লক্ষ টাকা, বোট লাইসেন্স বাবদ ধরা হয়েছে ১ লক্ষ ৬৫ হাজার টাকা। এর পাশাপাশি এই অর্থবছরের বাজেটে ব্যয় খাতে রাস্তা নির্মাণে ৭৫ লক্ষ টাকা, রাস্তা মেরামত ও সংস্কারে ব্যয় হয়েছে ৫ লক্ষ টাকা, হাট বাজার উন্নয়নে ৫৫ লক্ষ টাকা, বিভিন্ন প্রকল্প বাস্তবায়নে ৫ কোটি ৭৫ লক্ষ টাকা ও নগর অবকাঠামো উন্নয়নে ২ কোটি টাকা ধরা হয়েছে। পৌর মেয়র হাজী মোহাম্মদ ইসলাম ও সচিব মুহাম্মদ মুহিউদ্দিন ফয়েজী উক্ত বাজেটের উপর উত্থাপিত বিভিন্ন প্রশ্নের উত্তর দেন সাংবাদিকদের কাছে।

মেয়র হাজী মো: ইসলাম তার বক্তব্যে আরো বলেন, এই অর্থবছরের বাজেটে স্যানিটেশন, পরিস্কার পরিচ্ছন্নতা, ক্রিড়া, উচ্ছেদ অভিযানসহ বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ডের উপর আলোচনা করা হয়। উক্ত বাজেট অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি জহির হোসেন এমএ, পৌর আওয়ামীলীগের সাধারন স¤পাদক মোঃ আলম বাহাদুর, প্যানেল মেয়র-১ মাওঃ মুজিবুর রহমান, প্যানেল মেয়র-২ আবদুল্লাহ মনির, প্যানেল মেয়র-৩ কুহিনুর আক্তার, একরামুল হক, আবু হারেছ নুরুল বশর নওশাদ, আমিরুজ্জামান, হোছন আহমদ, রেজাউল করিম মানিক, কাউন্সিলর নাজমা আলম, দিলরুবা খানম, পৌর প্রকৌশলী জহির উদ্দিন , হিসাব রক্ষক মোঃ সৈয়দ হোসেন, উচ্চমান সহকারি মোর্শেদুল ইসলামসহ বিভিন্ন প্রিন্ট মিডিয়ার কর্মরত সাংবাদিকবৃন্দ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

 #########################

টেকনাফ ২ বিজিবির অভিযানে বিপুল পরিমান ইয়াবা উদ্ধার: এক পাচারকারি আটক

গিয়াস উদ্দিন ভুলু, টেকনাফ :::

টেকনাফে বিজিবি সদস্যদের পৃথক অভিযানে বিপুল পরিমান ইয়াবাসহ এক পাচারকারি আটক।

বিজিবি সূত্রে জানা যায়, গতকাল ১০ আগস্ট গভীররাতে পৌরসভার দক্ষিণ জালিয়া পাড়া এলাকায় টেকনাফ সদরের ২ বিজিবি সদস্যরা ইয়াবা পাচারের গোপন সংবাদ পেয়ে বিশেষ অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে ১৫ হাজার ৩৪৫ পিচ ইয়াবাসহ মৃত আবুল হোসেনের ছেলে মোঃ হোসেন আহমদ (৫৫)কে আটক করে। অপরদিকে বিজিবি সদস্যরা আরেক অভিযান পরিচালনা করে মালিক বিহীন ৩৩ হাজার ৫২৯ পিচ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করতে সক্ষম হয়। এসময় বিজিবির উপস্থিতি টের পেয়ে পাচারকারীরা সু-কৌশলে পালিয়ে যায়।

টেকনাফ ২ ব্যাটালিয়ন অধিনায়ক লে.কর্ণেল আবুজার আল জাহিদ সত্যতা নিশ্চিত করে জানান, গোপন সংবাদে আমাদের সদস্যরা পৌরসভার দক্ষিন জালিয়াপাড়া এলাকায় পৃথকভাবে অভিযান চালিয়ে ১৫ হাজার ৩৪৫ পিচ ইয়াবাসহ এক পাচারকারিকে আটক করে এবং অপরদিকে একই এলাকায় অভিযান চালিয়ে মালিক বিহীন ৩৩ হাজার ৫২৯ পিচ ইয়াবা আটক করতে সক্ষম হয়েছে। আটক ইয়াবা পাচারকারি হোসন আহম্মদের শিকারুক্তিতে জাহাঙ্গীর আলম নামে আরেক পাচারকারীকে পলাতক আসামী করে সংশ্লিষ্ট আইনে মামলা রুজু করে থানায় সোর্পদ করা হয়েছে।

পাঠকের মতামত: