ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

লামায় একরাতে ৪ দোকান চুরি, আটক ১

churiমোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান) প্রতিনিধি ঃ

লামায় একরাতে ৪ দোকানে দুধর্ষ চুরির ঘটনা ঘটেছে। সোমবার দিবাগত গভীর রাতে লামা বাজারে ২টি ইলেকট্রনিক্স, ১টি হোটেল ও ১টি সিগারেট এজেন্টের দোকান চুরি হয়। এই ঘটনায় পুলিশ অভিযান চালিয়ে মো. রুবেল(২৫) নামে একজন চোরকে আটক করেছে। শহরের প্রাণকেন্দ্রে মেইন রোডের উপর ঘটে যাওয়া এই গ্যাং চুরি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে লামা বাজারের ব্যবসায়ীরা।

জানা যায়, চোরের দল প্রত্যেকটি দোকানে তিনের অধিক তালা ভেঙ্গে ভেতরে ঢুকে নগদ অর্থ, মোবাইল, গাড়ীর যন্ত্রাংশ চুরি করে। জেনিফা এন্টারপ্রাইজ প্রোঃ মো. আলমগীর এর দোকান হতে নগদ ৪ লক্ষ ৮৫ হাজার টাকা, ভাই ভাই ইলেকট্রনিক্স প্রোঃ নেচারুল ইসলাম এর দোকান হতে নগদ ৫২ হাজার ৬৭৩ টাকা ২টি বিকাশ মোবাইল সেট, মক্কা এন্টারপ্রাইজ ১০ হাজার টাকা সমপরিমাণ গাড়ীর যন্ত্রাংশ ও শাহ্ জব্বারিয়া হোটেলের ক্যাশ থেকে নগদ ৩ হাজার টাকা চুরি করে দুর্বৃত্তরা।

লামা বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক জাপান বড়–য়া বলেন, পুলিশ, ভিডিপি ও পৌরসভার পাহারাদার থাকা সত্ত্বেও বাজারের প্রাণকেন্দ্রে মেইন রোডের উপর এই চুরির ঘটনা আমাদের বিস্মিত করেছে। এইভাবে একের পর এক চুরির ঘটনায় ব্যবসায়ীরা পুঁজি হারিয়ে নিঃস্ব হয়ে যাচ্ছে।

লামা থানার অফিসার ইনচার্জ মো. ইকবাল হোসেন বলেন, বিষয়টি আমরা খতিয়ে দেখছি। চোরের উৎপাত বন্ধে পাহারা আরো জোরদার করা হবে। ইতিমধ্যে ১ জনকে আটক করা হয়েছে। চুরির ঘটনায় ক্ষতিগ্রস্থ দোকানদার জেনিফা এন্টারপ্রাইজের মালিক মো. আলমগীর মামলা করেছে। মামলা নং ০৫, তারিখ- ৯ আগষ্ট ২০১৬ইং।

পাঠকের মতামত: