ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

জঙ্গী হাফেজ সালাউল ও সৌদি নাগরিকসহ আটক ৪

ডেস্ক রিপোর্ট  :
টেকনাফের শাপলাপুরে একটি বাড়ীতে গোপন বৈঠক চলাকালে জঙ্গী সংগঠন আর.এস.ও’র সাথে সম্পৃক্ত থাকার অভিযুক্ত বহুল আলোচিত ব্যক্তি হাফেজ সালাউল ইসলাম ও এক সৌদি নাগরিকসহ ৪ জনকে আটক করেছে বিজিবি।
আটক অপর তিনজন হচ্ছে- সৌদি নাগরিক আবু সালেহ আল গাদ্দানি, আর.এস.ও নেতা মাওলানা ইব্রাহিম ও টেকনাফ উপজেলা পরিষদের চেয়ারম্যান আ.লীগ নেতা জাফর আহমদের বেয়াই মৌলভি ছৈয়দ করিম। শনিবার (৩০ জুলাই) বিকালে মৌলভী ছৈয়দ করিমের বাসায় গোপন বৈঠক থেকে তাদের গ্রেফতার করা হয়।
বিজিবি টেকনাফস্থ ২ নং ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আবুজার আল জাহিদ জানান, শাপলাপুরে অবস্থিত অবৈধ রোহিঙ্গা বস্তিতে নগদ টাকা এবং ত্রাণ বিতরণের খবর পেয়ে টেকনাফ উপজেলার সহকারী কমিশনারের (ভূমি) নেতৃত্বে বিজিবি সদস্যরা অভিযানে যায়। সেখান থেকে আটক করা হয় সৌদি নাগরিক আবু সালেহ আল গাদ্দানী, রোহিঙ্গা জঙ্গি সংগঠন আরএসওর নেতা হাফেজ হাফেজ সালাউল ইসলাম, মৌলভী ছৈয়দ করিম ও মৌলভী ইব্রাহিমকে।
এসময় ঘটনাস্থলে অবস্থান করে বাধা দেন স্থানীয় সংসদ সদস্য আবদুর রহমান বদি, উপজেলা চেয়ারম্যান জাফর আহমদ, উপজেলা ভাইস চেয়ারম্যান মৌলভী রফিক উদ্দিন মৌলভী মুজিবুর রহমান, বাহারছড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও চেয়ারম্যান মৌলভী আজিজ উদ্দিন।
বিজিবির অভিযানে পরিস্থিতি বেগতিক দেখে জনপ্রতিনিধি ঘটনাস্থল থেকে পালিয়ে যান। আটকদের বিজিবি ক্যাম্পে এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শফিউল আলম ঘটনার সত্যতা স্বীকার করে জানান, জিজ্ঞাসাবাদের পর আটকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।    সিবিএন

পাঠকের মতামত: