ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

বঙ্গবন্ধু’র পর এবার শেখ হাসিনা ও জয়ের নেতৃত্বে মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শক্তিকে পরাজিত করবো -চকরিয়ায় সুচিন্তা’র সমাবেশে বক্তারা

xxএম.জিয়াবুল হক, চকরিয়া ::

কক্সবাজারের চকরিয়ায় সুচিন্তা বাংলাদেশ, চট্টগ্রাম বিভাগের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য উপদেষ্টা ও তার সুযোগ্য সন্তান ডিজিটাল বাংলাদেশের রূপকার সজীব ওয়াজেদ জয়ের ৪৫তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। বুধবার বিকালে চকরিয়া পৌরসভার আইসিডিডিআরবি’র হলরুমে জন্মদিনের এ অনুষ্টান হয়। সুচিন্তা বাংলাদেশ চট্টগ্রাম বিভাগের উদ্যোগে সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন উপলক্ষে শুভেচ্ছা সমাবেশ, কেক কাটা ও আওয়ামীলীগের দুই ত্যাগী নেতার পরিবারকে সেলাই মেশিন বিতরণ করা হয়। চকরিয়া ও পেকুয়া উপজেলা সুচিন্তা বাংলাদেশের উপদেষ্টা আওয়ামীলীগ নেতা জামাল উদ্দিন জয়নালের সভাপতিত্বে ও সুচিন্তা চকরিয়া উপজেলা শাখার সভাপতি অ্যাডভোকেট ওমর ফারুকের পরিচালনায় অনুষ্ঠিত শুভেচ্ছা সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন, চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম। প্রধান বক্তার বক্তব্য দেন সুচিন্তা বাংলাদেশ চট্টগ্রাম বিভাগের বিভাগীয় সমন্বয়ক ড. আশরাফুল ইসলাম সজীব।

বিশেষ অতিথির বক্তব্য দেন, চকরিয়া কলেজের অধ্যক্ষ একেএম গিয়াস উদ্দিন, কেন্দ্রীয় যুবলীগের প্রভাবশালী সদস্য দেবাশীষ পাল দেবু, চট্টগ্রাম বিভাগীয় সুচিন্তা বাংলাদেশের কার্যকরী কমিটির সদস্য রোটারিয়ান আবু হাসনাত চৌধুরী, চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী, কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য বোখারী আজম, আওয়ামীলীগ নেতা আমিনুর রশিদ দুলাল, চকরিয়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক জহিরুল ইসলাম, পৌরসভা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোসলেম উদ্দিন মানিক, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাউছার উদ্দিন কছির, পৌর যুবলীগের সভাপতি মো. হাসানগীর হোছাইন, উপজেলা সেচ্চাসেবকলীগের সভাপতি শওকত হোসেন, সাধারণ সম্পাদক বাবলা দেবনাথ, সাবেক ছাত্রলীগ নেতা আকতার মারুফ, পেকুয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি কফিল উদ্দিন বাহাদুর। এসময় উপস্থিত ছিলেন, চকরিয়া উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক রেফায়েত সিকদার, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেফায়েতুল কবির চৌধুরী বাপ্পী, সাবেক ছাত্রলীগ নেতা সাইফুল ইসলাম সাইফু, উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি তারেকুল ইসলাম রাহিত, পেকুয়া সদর ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম আহ্বায়ক আলী হোসেন, পেকুয়া উপজেলা ছাত্রলীগ নেতা আমিনুর রশিদ, পেকুয়া সদর ছাত্রলীগের সাবেক সভাপতি ফারুক আজাদ, ছাত্রলীগ নেতা পারভেজ প্রমুখ।

সভায় প্রধান অতিথি জাফর আলম বলেন, সজীব ওয়াজেদ জয় ডিজিটাল বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা। তাঁর নেতৃত্বে আগামীর সম্ভাবনার বাংলাদেশ এগিয়ে চলবে। একটি চক্র জঙ্গী ও সন্ত্রাসী হামলা করে দেশের অগ্রযাত্রা ব্যাহত করতে চায়। এই চক্রের বিষয়ে আওয়ামীলীগের নেতাকর্মী থেকে শুরু করে দেশবাসীকে সতর্ক থাকতে হবে। প্রধান বক্তার বক্তব্যে ড.আশরাফুল ইসলাম সজীব বলেন, জামায়াত-শিবির যুদ্ধাপরাধী মীর কাশেম আলীর রায়কে কেন্দ্র করে জঙ্গী ও সন্ত্রাসী হামলা চালাচ্ছে। তাঁরা নামিদামি শিক্ষাপ্রতিষ্টানকে টার্গেট করে কোমলমতি মেধাবী শিক্ষার্থীদের মগজধোলাই করছে। আমরাও তাঁদেরকে আদর্শীক ভাবে মোকাবেলা করতে চাই। তাঁরা একাত্তরে পারেনি, ২০১৬ সালেও পারবে না। বাঙ্গালী বীরের জাতি। বঙ্গবন্ধুর নেতৃত্বে একবার পরাজিত করেছি, শেখ হাসিনা ও সজীব ওয়াজেদ জয়ের নেতৃত্বে আরেকবার এই মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শক্তিকে পরাজিত করবো ইনশালাল্লাহ। সমাবেশ শেষে জয়ের জন্মদিনের কেক কাটা হয়। পরে দুই ত্যাগী আওয়ামীলীগ নেতার পরিবারকে সেলাই মেশিন তুলেন ড. আশরাফুল ইসলাম সজীব। এঁরা হলেন পেকুয়া সদর ইউনিয়নের তৃণমূল আওয়ামীলীগের কর্মী আবুল হাসেমের স্ত্রী কাওসার জন্নাত ও চকরিয়া পৌরসভার ৯নম্বর ওয়ার্ডের রাজধানী পাড়ার মো.জুনাইদের স্ত্রী উর্মি আকতার।

পাঠকের মতামত: