ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়ায় ঠিকাদারের বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি, ফাকা গুলি, নগদ টাকা, সাড়ে ৫ ভরি স্বর্ণ ও তিনটি মোবাইল লুট

dakati-21এম মনছুর আলম, চকরিয়া ঃ

কক্সবাজারের চকরিয়ার লক্ষ্যারচর ইউনিয়নের ছিকলঘাট এলাকায় এক ঠিকাদারের বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি সংঘটিত হয়েছে। এ সময় পরিবারের মহিলা সদস্য ও শিশুকে অস্ত্রের মুখে জিম্মি করে নগদ দেড় লক্ষ টাকা, সাড়ে পাঁচ ভরি স্বর্ণালঙ্কার ও তিনটি মোবাইল সেট লুট করে ডাকাতদল। ডাকাতি সংঘটিত হওয়ার সময় স্থানীয় মসজিদের মাইকে ডাকাত প্রতিরোধে ডাক দিলে মুখোশ পরিহিত এসব ডাকাত দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে। এ সময় তারা দুই রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়লে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। এর পর পরই ঘটনাস্থলে ছুটে যান থানার একদল পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শনিবার শবে কদরের নামাজ আদায়ের জন্য মসজিদে চলে যায় উপজেলার লক্ষ্যারচর ইউনিয়নের ছিকলঘাট এলাকার ঠিকাদার ফরিদুল আলম (সিআইপি)। রাত পৌণে দশটার দিকে বাড়িতে কোন পুরুষ সদস্য না থাকার সুযোগে ৬-৭ জনের মুখোশ পরিহিত একদল সশস্ত্র ডাকাত হানা দেয়। এ সময় বাড়িতে থাকা ঠিকাদারের স্ত্রী ও শিশুকে অস্ত্রের মুখে জিম্মি করে ডাকাতেরা আলমিরার চাবি কেড়ে নিয়ে নগদ দেড় লক্ষ টাকা, সাড়ে পাঁচ ভরি ওজনের দুটি হাতের চুঁড়ি ও একটি স্বর্ণের চেইন, তিনটি মোবাইল সেট লুট করে।

তারা আরো জানান, এ সময় ডাকাত ডাকাত চিৎকার দিলে স্থানীয় মসজিদের মাইকে ডাকাত প্রতিরোধের ঘোষণা আসে। এই অবস্থায় আশপাশ থেকে মানুষ এগিয়ে আসলে ডাকাতেরা দুই রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে দ্রুত সটকে পড়ে। এর পরই থানার একদল পুলিশ ঘটনাস্থল ডাকাত কবলিত বাড়ি পরিদর্শন করেন।

এ ব্যাপারে চকরিয়া থানার ওসি মো. জহিরুল ইসলাম খান বলেন, ‘খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। লিখিত অভিযোগ পেলে ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’ ##

পাঠকের মতামত: