ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

বম সম্প্রদায়ের জামাই ছিলেন ওসি সালাউদ্দিন

qqqবান্দরবান প্রতিনিধি ::

বান্দরবান: রাজধানীর গুলশানের হলি আর্টিজান রেস্টুরেন্ট অভিযানের সময় সন্ত্রাসীদের গুলিতে নিহত বনানী থানার ওসি সালাউদ্দিন বান্দরবানের বম সম্প্রদায়ের কাছে জামাই হিসেবেই পরিচিত ছিলেন।

রুমা উপজেলার লাল নাগ বম পাড়া থেকে বম সম্প্রদায়ের মেয়ে লাল রিম কিমকে বিয়ে করেন সালাউদ্দিন। তার মৃত্যুতে বান্দরবানের বম সম্প্রদায়ের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।
খবর পেয়ে শনিবার সকালে রুমার ব্যাথেল পাড়া ও লাল নাগ পাড়া থেকে তার আত্মীয়-স্বজনরা ঢাকার উদ্যেশে রওয়ানা দিয়েছেন।

১৯৮৯ সালে বান্দরবানের রুমা থানার এস আই হিসেবে যোগ দেন সালাউদ্দিন। সেখানে দায়িত্ব পালনের সময় রুমা সদরের লাল নাগ বম পাড়ার স্কুল শিক্ষক লাল দু সাং বানদির এর মেয়ে লাল রিম কিমের সাথে তার পরিচয় ও পরে তা প্রেমের সম্পর্কে গড়ায়। লাল রিম কিমকে বিয়ে করে সালাউদ্দিন পরে ঢাকায় বদলি হয়ে চলে যান।

বম সম্প্রদায়ের মেয়ে বিয়ে করার কারণে সালাউদ্দিন বমদের কাছে বম জামাই হিসেবেই বেশি পরিচিত ছিলেন। তার মৃত্যুতে রুমা উপজেলায় এখন শোকের ছায়া নেমে এসেছে।

বান্দরবান জেলা পরিষদের সদস্য জুয়েল বম জানান বম সম্প্রদায়ের বিভিন্ন উৎসবে সালাউদ্দিন তার পরিবার পরিজন নিয়ে রুমায় প্রতিবছরই বেড়াতে আসেন। জামাই হওয়ার কারণে বম সম্প্রদায়ের লোকজনও তাকে বেশি ভালবাসতেন। কিন্তু হঠাৎ তার মৃত্যু যেন মেনে নিতে পারছে না এলাকার লোকজন। এদিকে ওসি সালাউদ্দিনের মৃত্যুতে রুমার বম সম্প্রদায়ের গির্জাগুলোতে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়েছে।

পাঠকের মতামত: