ঢাকা,বুধবার, ৮ মে ২০২৪

চকরিয়া পৌরসদরে ব্যবসা প্রতিষ্ঠানে সন্ত্রাসী হামলায় লক্ষাধিক টাকার মালামাল লুট : ম্যানেজারকে প্রাণনাশের হুমকি

১১১১চকরিয়া অফিস:

চকরিয়া পৌরএলাকায় একটি ডিপার্মেন্টাল স্টোরে একদল সন্ত্রাসী হামলা ও ভাঙচুর চালিয়ে নগদ টাকা সহ মালামাল লুট করেছে। এসময় দোকান থেকে স্যামসাং কোম্পানীর দামী একটি মোবাইল সেটও লুট করে নিয়ে যায়। সন্ত্রাসীরা দোকানের ম্যানেজার নুরুল ইসলামকে মারধর করে গুরুতর আহত করেছে। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টায় চকরিয়া সরকারী হাসপাতালের পাশে এ ঘটনা ঘটে।

এনজেল ডিপার্মেন্টাল স্টোরের মালিক চকরিয়া উপজেলা যুবলীগ নেতা ওসমান গণি জানান, আকিব নামের এক যুবক প্রতিদিন তার দোকানে এসে চাঁদা দাবি করতো। জোরপূর্বকভাবে বিভিন্ন মালামালও নিয়ে যেতো। টাকা চাইলে হুমকি ধমকি দিতেন।

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টায় সন্ত্রাসী আকিব তার ব্যবসা প্রতিষ্ঠান এনজেল ডিপার্মেন্টাল স্টোরে এসে এক প্যাকেট দামী সিগারেট নেয়। ম্যানেজার নুরুল ইসলাম তার কাছ টাকা চাইলে উল্টো তাকে মারধরের হুমকি ও অকাথ্য ভাষায় গালিগালাজ করেন। ওইসময় ম্যানেজার প্রতিবাদ করলে তার ওপর হামলা চালায় সন্ত্রাসী আকিব। এতে মারাত্মক ভাবে আহত হন ইসলাম। পরে সন্ত্রাসী আকিব আরও বেশি ক্ষিপ্ত হয়ে তার সহযোগি মহিউদ্দিন ও কাইছার হামিদকে খবর পাঠান। সন্ধ্যার দিকে মহিউদ্দিন ও কাইছার হামিদের নেতৃত্বে ৪-৫জন সন্ত্রাসী ধারালো অস্ত্র নিয়ে পূনরায় ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ও লুটপাট চায়। এসময় দোকানে ব্যাপক ভাংচুর চালায় তারা। এসময় তারা ক্যাশ ভেঙ্গে নগদ ৮০হাজার টাকা, স্যামসাং কোম্পানীর একটি মোবাইল সেট, ইজিলোডের ২০হাজার টাকা লুট করে নিয়ে যায়। সন্ত্রাসী তার দোকানের ৩০ হাজার টাকার মালামাল নষ্ট ফেলেছে। পরে স্থানীয় এলাকাবাসি এগিয়ে আসলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। তিনি আরও জানান, সন্ত্রাসীদের অব্যাহত হুমকির কারণে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। তারা হামলা ও লুটপাট করবে হুমকি দিচ্ছেন। এব্যাপারে ওইসব সন্ত্রাসীদের বিরুদ্ধে চকরিয়া থানায় মামলা দেওয়া হবে বলে তিনি জানান।

পাঠকের মতামত: