ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

বান্দরবানে অপহৃত আ’লীগ নেতাকে উদ্ধারের দাবিতে নৌ-সড়ক অবরোধ

002_218747বান্দরবান প্রতিনিধি :::

বান্দরবানে অপহৃত আওয়ামী লীগ নেতা মংপু মার্মাকে উদ্ধারের দাবিতে লাগাতার সড়ক ও নৌপথ অবরোধ কর্মসূচি শুরু করেছে আওয়ামী লীগ।  আজ বুধবার সকাল থেকে এ অবরোধ শুরু হয়।

গত সোমবার রাতে একদল সশস্ত্র দুর্বৃত্ত মংপু মার্মাকে অপহরণ করে। তিনি সদর উপজেলা আ’লীগের যুগ্ম আহ্বায়ক।  আওয়ামী লীগ নেতাদের অভিযোগ, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (পিসিজেএসএস) সশস্ত্র ক্যাডাররা মংপু মার্মাকে অপহরণ করেছে। তবে পিসিজেএসএস এ অভিযোগ অস্বীকার করেছে। এদিকে অপহৃত মংপু মার্মাকে উদ্ধারে আইন শৃঙ্খলা বাহিনী অভিযানে নেমেছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শহরের গুরুত্বপূর্ণ সড়কে আ’লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অবস্থান নেয়। সকাল থেকে বিকেল পর্যন্ত শহরের ভিতর ও আন্তঃ উপজেলা সড়কগুলোতে কোনো যানবাহন চলাচল করেনি। এমনকি রিকশাও চলাচল করতে দেয়নি পিকেটাররা। বান্দরবান থেকে দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি। সাঙ্গু নদীতেও যাত্রীবাহী কোনো ইঞ্জিনচালিত নৌকা চলাচল করেনি। এতে সাধারণ মানুষ ও পর্যটকদের ভোগান্তি পোহাতে হয়েছে।

পুলিশ জানায়, অপহরণ ঘটনায় হ্লামংচিং মার্মা বাদী হয়ে ৩৮ জনের নাম উল্লেখ করে সদর থানায় মামলা করেন। মামলায় অন্যদের মধ্যে পিসিজেএসএস নেতাদের আসামি করা হয়েছে। এ ঘটনায় আজ ভোরে পিসিজেএসএস জেলা শাখার সহ সাধারণ সম্পাদক ও সদর উপজেলার সভাপতি উচসিং মার্মাকে আটক করা হয়।

সদর থানার ওসি তদন্ত মো. সাইফুল ইসলাম জানান, অপহৃত আওয়ামী লীগ নেতাকে উদ্ধারে পুলিশ অভিযান চালাচ্ছে। এ ঘটনায় পিসিজেএসএসের এক নেতাকে আটক করা হয়েছে। এদিকে জেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক লক্ষ্মীপদ দাশ সমকাল বলেন, অপহৃত নেতাকে উদ্ধার না করা পর্যন্ত সড়ক ও নৌপথ অবরোধ চলবে। এ ঘটনায় জেলা পিসিজেএসএসের সভাপতি উ চ মং মার্মা বলেন, ‘পিসিজেএসএস গণতান্ত্রিক আন্দোলনে বিশ্বাস করে। তারা খুন, গুম, হত্যা,অপহরণ রাজনীতির সঙ্গে জড়িত নয়।’

পাঠকের মতামত: