ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

চকরিয়ায় মাদরাসার ছাত্রীকে যৌন হয়রানির বিচার দেওয়ায় বখাটের হামলায় মা ও বাবা গুরুতর আহত

Chakaria Pc 14-06-2016এম.জিয়াবুল হক, চকরিয়া :::
চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নে মাদরাসায় ৬ষ্ঠ শ্রেণীতে পড়–য়া এক ছাত্রীকে প্রতিদিনই গতিরোধ করে যৌন হয়রানী করে আসছে রুবেল নামের এক বখাটে। দিনদিন হয়রানীর মাত্রা বেড়ে গেলে আতঙ্কিত মা-বাবা ঘটনাটি স্থানীয় গন্যমান্য লোকজনকে অবগত করে বিচার দেন বখাটের বিরুদ্ধে। এতে ক্ষিপ্ত হয়ে ওই বখাটে সহযোগিদের নিয়ে প্রথমে হামলা করে ছাত্রীটির বাবা চুলা মুড়ির দোকানদার নুরুল হকের উপর। তাকে উদ্ধার করতে এগিয়ে আসলে স্ত্রী মমতাজ বেগমকেও মারধরে করে বখাটে ও তার সহযোগিরা। গত ১২জুন রাত সাড়ে দশটার দিকে ইউনিয়নের ৩নম্বর ওয়ার্ডের ভিলেজারপাড়া আইয়ুব আলী হাইস্কুলের পেছনে চলাচলের রাস্তার উপর ঘটেছে এ হামলার ঘটনা। ঘটনার সময় ছাত্রীটির বাবা দোকান বন্ধ করে বাড়ি ফিরছিলেন। এ ঘটনায় মঙ্গলবার (১৪জুন) আক্রান্ত ছাত্রীর বাবা নুরুল হক বাদি হয়ে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযোগটিতে আসামি করা হয়েছে একই এলাকার কামাল হোছনের ছেলে বখাটে রুবেল ও তার পরিবারের ৬জন সদস্যকে।
লিখিত অভিযোগে বাদি চুলা মুড়ি দোকানদার নুরুল হক দাবি করেন, তার শিশু মেয়ে (সঙ্গত কারনে নাম গোপন রাখা হলো) স্থানীয় বরইতলী রহিম উল্লাহ ফকির মহিলা মাদরাসায় এবছর ৬ষ্ঠ শ্রেণীতে ভর্তি হয়েছেন। প্রতিদিন বাড়ি থেকে বের হয়ে মাদরাসায় যাওয়া আসার পথে অভিযুক্ত বখাটে রুবেল তার গতিরোধ করে নানাভাবে তাকে (ছাত্রীকে) যৌন হয়রানির চেষ্টা করেন। ঘটনাটি তার মেয়ে (ছাত্রী) বাড়িতে এসে তাদেরকে (মা-বাবা) জানালে অনভিপ্রেত ঘটনার আশঙ্কায় তাঁরা আগে ভাগে ঘটনাটি স্থানীয় গন্যমান্য লোকজন অবগত করে বখাটের বিরুদ্ধে বিচার দেন।
ছাত্রীর বাবা নুরুল হক অভিযোগ করেন, মুলত স্থানীয় বিচারকদের কাছে বিচার দেয়ায় ক্ষিপ্ত বখাটে ও তার পরিবারের লোকজন গত ১২জুন রাতে দোকান বন্ধ করে বাড়ি ফেরার পথে রাস্তায় গতিরোধ করে তার উপর হামলা করেন। ওইসময় লোহাড় রড ও কাঠের বাটাম দিয়ে তাকে আঘাত করেন। ঘটনার সময় তার শোর চিৎকারে স্ত্রী মমতাজ বেগম এগিয়ে আসলে তাকেও মারধর করে সর্বশরীর থেতঁলে দেয় দুর্বৃত্তরা। পরে স্থানীয়রা এগিয়ে এসে তাদেরকে উদ্ধার করে উপজেলা হাসপাতালে ভর্তি করেন। ঘটনার সময় হামলাকারীরা নগদ ৪০হাজার সাত টাকা, একটি টর্চ লাইট ও তার স্ত্রীর গলায় থাকা একটি স্বর্ণের চেইন লুটে নিয়ে যায় বলে লিখিত অভিযোগটিতে বাদি নুরুল হক দাবি করেন।

পাঠকের মতামত: