ঢাকা,শুক্রবার, ৩ মে ২০২৪

চকরিয়ায় দেড় কোটি টাকা মূল্যের ইয়াবাসহ তিন কারবারী আটক, ২টি মোটরসাইকেল জব্দ

এম.জিয়াবুল হক, চকরিয়া ::
কক্সবাজারের চকরিয়ায় পুলিশের তল্লাশি ফাঁদে স্বরণকালের বৃহত্তর একটি ইয়াবার চালান জব্দ করা হয়েছে। বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সকাল আনুমানিক ৬টার দিকে থানার ওসি শেখ মোহাম্মদ আলীর নেতৃত্বে পুলিশের তিনটি টিম চকরিয়া পৌর বাসটার্মিনাল এলাকায় তল্লাশি চৌকি বসিয়ে দুইটি মোটরসাইকেল থামিয়ে তিনজন মাদক কারবারিকে গ্রেফতার ও তাদের হেফাজত থেকে ৪৯ হাজার ইয়াবা বড়ি উদ্ধার করেছেন। উদ্ধারকৃত এসব ইয়াবা বড়ির আনুমানিক মুল্য এক কোটি ৪৭ লাখ টাকা হবে বলে জানিয়েছেন থানার ওসি শেখ মোহাম্মদ আলী।

গ্রেফতারকৃতরা হলেন কক্সবাজারের টেকনাফ উপজেলার হৃীলা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের জাদিমুড়া এলাকার জাফর আহমদ এর ছেলে মোঃ জাহেদ (২২), টেকনাফ পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের নতুন পল্লানপাড়া এলাকার মো.ইউছুপের ছেলে হাবিবুর রহমান প্রকাশ হাবিব (২৩) ও উখিয়া উপজেলার হলদিয়া পালং ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের ধ্রুরংখালী এলাকার এজাহার মিয়ার ছেলে মফিজুর রহমান (২৩)।

অভিযান পরবর্তী গতকাল দুপুরে থানার সম্মেলন কক্ষে প্রেসব্রিফিং করেন চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী। এসময় তিনি বলেন, বুধবার মধ্যরাতে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি কক্সবাজারের উখিয়া উপজেলা থেকে মোটরসাইকেল যোগে একটি ইয়াবার চালান চট্টগ্রাম কক্সবাজার মহাসড়ক হয়ে চট্টগ্রাম যাবে। এরইপ্রেক্ষিতে বুধবার রাত বারোটার দিকে আমার নেতৃত্বে থানার অপারেশন অফিসার এসআই রাজীব চন্দ্র সরকার, এসআই জামাল চৌধুরী, মানিক কুমার, মোহাম্মদ মহসিন, অচিন্ত কুমার ,জয়নাল আবেদিন, এএসআই শাহাদাত হোসেন, পারভেজ, বিকাশ দাশের সংগীয় ফোর্স তিনটি টিমে বিভক্ত হয়ে মহাসড়কে অভিযান তৎপরতা জোরদার করি। এরইমধ্যে আমরা মহাসড়কের চকরিয়া পৌর বাসটার্মিনাল এলাকায় তল্লাশি চৌকি বসিয়ে কক্সবাজার থেকে চট্টগ্রামমুখী মোটরসাইকেলসহ সন্দেহভাজন যানবাহন থামিয়ে চেকিং করতে থাকি।

এরই একপর্যায়ে গতকাল সকাল ৬টার দিকে মহাসড়ক হয়ে কক্সবাজার থেকে চট্টগ্রামের দিকে যাবার পথে সন্দেহজনক তিনজন আরোহীসহ দুটি মোটর সাইকেলকে আমরা তল্লাশি চৌকি পয়েন্টে সংকেত দিয়ে থামাই। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে মোটরসাইকেল আরোহীরা পালানোর চেষ্টাকালে পুলিশ সদস্যরা তাৎক্ষণিক তাদেরকে আটক করে।

ওসি শেখ মোহাম্মদ আলী বলেন, অভিযানস্থলে উপস্থিত লোকজনের সামনে আটককৃত তিনজনের দেহ তল্লাশি করে তাদের হেফাজত থেকে ৪৯ হাজার পিস ইয়াবা বড়ি ও দুটি মোটর সাইকেল, তিনটি মোবাইল ফোন জব্দ করা হয়েছে।

আটককৃত মাদক কারবারিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে, টেকনাফের আলিখালি এলাকার ইয়াবা সম্রাট হারুনের নিকট থেকে এসব ইয়াবা সংগ্রহ করে বিক্রির উদ্দেশ্যে উখিয়া, রামু হয়ে চট্টগ্রাম শহরে নিয়ে যাচ্ছিলেন।
ওসি বলেন, এ বিষয়ে গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মাদক আইনে মামলা রুজু করা হয়েছে।

পাঠকের মতামত: