ঢাকা,শুক্রবার, ৩ মে ২০২৪

চকরিয়াতে চুরির প্রতিবাদ করায় মামলা: প্রত্যাহারের দাবিতে স্থানীয়দের মানববন্ধন

এইচ এম রুহুল কাদের, চকরিয়া:
দীর্ঘদিন ধরে এলাকায়,ঘর-বাড়ি চুরি,দোকানের মালামাল লুটসহ অসংখ্য অপরাধের সাথে জড়িত একাধিক মামলার আসামী হেলাল উদ্দিন, মোঃ ফারুক,জাহেদুল ইসলাম,নবী হোছন,ওসমান,মোঃ শাহজাহান গং।
এসব অপরাধ করতে তাদেরকে আশ্রয়-প্রশ্রয় দেন স্থানীয় একটি প্রভাবশালী মহল।

গত ১১ই জানুয়ারী চুরি করার সময় হাতেনাতে ধরা পড়ে এলাকাবাসীর হাতে । পরে তাদের আটক করে পুলিশের কাছে সোপর্দ করেন এলাকাবাসী। এতে ক্ষিপ্ত হয়ে রাজনৈতিক প্রতি হিংসার আক্রোশে পড়ে প্রভাবশালীদের ইশারায় এলাকার নিরীহ জনগণকে মামলার আসামী করার প্রতিবাদে মানববন্ধন করে এলাকাবাসী।

১৬ই জানুয়ারী(মঙ্গলবার) বিকাল ৪টায় চকরিয়া উপজেলার হারবাং ৮নং ওয়ার্ডের করমহুরী পাড়া স্টেশনে শতশত জনগণ মানববন্ধনে অংশ গ্রহণ করে। এতে এলাকাবাসী বলেন, চোরকে আটক করা কি আমাদের অপরাধ? আমরা কি চোরকে রাজত্ব দিয়ে এলাকা ছেড়ে চলে যাবো? অবিলম্বে নিরপরাধ জনগণের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার করা হোক। যাদের বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে তাদের কেউ ঘটনার দিন এলাকায় ছিল না। মাষ্টার বেলাল আহমেদ, নেজাম উদ্দিন, মাষ্টার জয়নাল আবেদীন, আলমগীর, আব্দুল মালেক,ইদ্রিস আহমেদরা নিরপরাধ। সুস্থ তদন্ত সাপেক্ষ এলাকায় শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে মিথ্যা মামলা প্রত্যাহার করার দাবি জানাই।

পাঠকের মতামত: