ঢাকা,বৃহস্পতিবার, ৯ মে ২০২৪

চকরিয়া থানার ওসি’র ঘোষণা: মামলা এন্ট্রি করতে টাকা লাগেনা ঘোষণায় স্বস্তি জনমনে

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::

যে কোনো মামলা, জিডি, পুলিশ ক্লিয়ারেন্স ও অভিযোগ করতে কোন ধরণের টাকা লাগে না বলে ঘোষণা দিয়েছেন কক্সবাজারের চকরিয়া থানার নবাগত ওসি শেখ মোহাম্মদ আলী। থানায় পুলিশি সেবা দিতে কেউ টাকা দাবী করলে সংশ্লিষ্ট ভুক্তভোগীকে সরাসরি থানায় এসে অথবা ফোনে ওসিকে জানাতে অনুরোধ জানিয়েছেন ওসি মোহাম্মদ আলী। এমন প্রচারে স্বস্থি ফিরে এসেছে চকরিয়া উপজেলাবাসীর মাঝে। গত রোববার  থেকে সারাদিন উপজেলার বিভিন্ন এলাকায় সিএনজি গাড়িতে মাইকিং করে পুলিশের সেবা নিয়ে ব্যতিক্রমী প্রচারণা চালানো হয় ওসির নির্দেশে। এই প্রচারণা সাদরে গ্রহণ করে তাঁকে সাধুবাদ জানিয়েছেন বিভিন্নমহল।
কক্সবাজার জেলা পুলিশে একাধিকবার শ্রেষ্ঠ ওসি নির্বাচিত পুলিশ পরিদর্শক শেখ মোহাম্মদ আলী গত ১৫ নভেম্বর চকরিয়া থানার ওসি পদে যোগদানের পর থেকে পুলিশের সেবাখাতে থানার আমূল পরিবর্তন এসেছে। তিনি প্রতিদিন সরকারি কর্তব্য পালনের পাশাপাশি সেবা প্রার্থীদের সরাসরি ওসির সাথে কথা বলে আইনী পরামর্শ ও সহযোগিতা দিচ্ছেন। ভুক্তভোগীরা অভিযোগ দিলে তাৎক্ষণিক ঘটনাস্থলে পুলিশ টিম পাঠিয়ে প্রয়োজনীয় আইনী ব্যবস্থা গ্রহণ করছেন।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শেখ মোহাম্মদ আলী চকরিয়া নিউজকে বলেন, নিজের দায়িত্ববোধ থেকে এইভাবে প্রচারণার উদ্যোগ নিয়েছি। সাধারণ মানুষের মাঝে পুলিশ সম্পর্কে পজেটিভ ধারণা সৃষ্টি ও হয়রানী থেকে মুক্ত পরিবেশে পুলিশি সেবা নিশ্চিতে সদা সচেষ্ট রয়েছি। আশাকরি এই উদ্যোগ সফল করতে সর্বসাধারণের সহযোগিতা কামনা করছি। তিনি ২০২১ সালে ডিবির ওসি থাকাকালে কক্সবাজারের চৌফলদন্ডী এলাকায় অভিযান চালিয়ে ১৪ লাখ পিস ইয়াবা উদ্ধার করেছি। সফল অভিযানের জন্য রাষ্ট্রীয় আইজিপি পদক অর্জন করার কথা জানান শেখ মোহাম্মদ আলী।

পুলিশ পরিদর্শক শেখ মোহাম্মদ আলী ইতোপূর্বে কক্সবাজারের উখিয়া থানার ওসি হিসেবে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেন। এরআগে তিনি পেকুয়া থানার ওসি ও জেলা ডিবি পুলিশের ওসি হিসেবে কর্মরত ছিলেন।

পুলিশ পরিদর্শক শেখ মোহাম্মদ আলী উখিয়া থানার ওসি হিসেবে সফলতার সঙ্গে অর্পিত দায়িত্ব পালন করে কক্সবাজার জেলা পুলিশের শ্রেষ্ঠ ওসি হিসেবে পরপর কয়েকবার সম্মাননা খেতাব জয়ের রেকর্ড করেন।

পাঠকের মতামত: