ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

আলীকদমে চার ইউনিয়নের ২টিতে আওয়ামীলীগ প্রার্থীরা বেসরকারিভাবে নির্বাচিত

মমতাজ উদ্দিন আহমদ, আলীকদম (বান্দরবান)

শান্তিপূর্ণভাবে শুরু হয়েও শেষ পর্যন্ত শান্তি বজায় থাকলো না আলীকদম উপজেলার চারটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে।  শনিবার অনুষ্ঠিত চার ইউনিয়ন পরিষদ নির্বাচনের ২টিতে বেসরকারিভাবে পাওয়া ফলাফলে আওয়ামীলীগ সমর্থিত নৌকা প্রতীকের প্রার্থীরা জিতেছেন। অন্য দুইটিতেও এসব প্রার্থীরা এগিয়ে রয়েছে বলে জানা গেছে। কুরুকপাতা ইউনিয়নটি পাহাড়ি এলাকা ও দুর্গম হওয়ায় সেটির ফলাফল রাত ১০ টা পর্যন্ত পাওয়া যায়নি।

বেসরকারি ফলাফলে ১নং আলীকদম ইউনিয়নে জামাল উদ্দিন (নৌকা, প্রাপ্ত ভোট ২৮২৮), ৩নং নয়াপাড়া ইউনিয়নে ফোগ্য মার্মা (নৌকা ১৫৯৩) বিজয়ী হয়েছেন। ১নং আলীকদম ইউনিয়নের প্রতিদ্বন্দ্বি প্রার্থী মোহাম্মদ ইউনুচ (ধানের শীষ, প্রাপ্ত ভোট ১৮১৪) ও ৩নং নয়াপাড়া ইউনিয়নে প্রতিদ্বন্ধি প্রার্থী জুলফিকার আলী ভূট্টো (ধানের শীষ ১১৮৬) ভোট পেয়েছেন। এছাড়া ২নং চৈক্ষ্যং ইউনিয়নে ফেরদৌস রহমান (নৌকা) এগিয়ে রয়েছেন বলে জানা গেছে।

এদিকে, বেলা সাড়ে তিনটার দিকে সদর ইউনিয়নের ৩নং ওয়ার্ড কেন্দ্রে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী জামাল উদ্দিনের গাড়িতে প্রতিপক্ষ ধানের শীষ প্রতীকের প্রার্থীর ছোট ভাই ইলিয়াছ হামলা চালায় বলে অভিযোগ করেন আওয়ামীলীগ প্রার্থী জামাল উদ্দিন। এ সময় তার গাড়ির গ্লাস ভেঙ্গে যায় এবং তার ছেলেকে মারধর করা হয়। তবে হামলার কথা অস্বীকার করেছেন ধানের শীষ প্রতীকের প্রার্থী মোহাম্মদ ইউনুচ।

২নং চৈক্ষ্যং ইউনিয়নের বাবু পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে প্রিসাইডিং অফিসারের স্বাক্ষর ও সীল ছাড়া ব্যালট পাওয়া গেছে বলে অভিযোগ করেছেন ধানের শীষ প্রতীকের প্রার্থী জুলফিকার আলী ভূট্টো। এ নিয়ে তার সমর্থিত লোকজন বিক্ষোভ করেছে গতকাল সন্ধ্যার সময়।

অপরদিকে, একই ইউনিয়নের মংচা পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে বিক্ষুব্ধ লোকজন কেন্দ্র ঘেরাও করে রাখলে আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা বাহিনীর সদস্যরা ফাঁকা গুলি করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

২নং চৈক্ষ্যং ইউনিয়নে মাংতাই সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে অনিয়মের অভিযোগ তুলে প্রতিদ্বন্ধি প্রার্থীরা কেন্দ্রে গোলযোগ সৃষ্টি করলে রাত নয়টার সময় আইন-শৃঙ্খলার বাহিনীর সদস্যরা ফাঁকা গুলি বর্ষণ করে। এ সময় যাত্রীবাহি গাড়ি চলাচল সাময়িক বন্ধ হয়ে পড়ে। রাস্তায় গাছের গুড়ি ফেলে অবরোধ সৃষ্টি করা হয়। ধানের শীষ প্রতীকের প্রার্থী জয়নাল আবেদীন অভিযোগ করেন, প্রতিদ্বন্ধি প্রার্থী জাল ভোট দিয়ে ভোটের পরিবেশ নষ্ট করেছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা নববিন্দু নারায়ন চাকমা বলেন, বিক্ষিপ্ত কিছু ঘটনা ছাড়া শান্তিপূর্ণ ভাবে ভোট সম্পন্ন হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ আল-আমিন বলেন, যে সকল কেন্দ্রে গোলযোগ হয়েছে সেখানে পর্যাপ্ত আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত রয়েছে।

পাঠকের মতামত: