ঢাকা,রোববার, ২৮ এপ্রিল ২০২৪

চকরিয়া-পেকুয়া আসনে আ.লীগে নতুনত্ব সাবেক জজ আমিনুল হকের উপস্থিতি আশা জাগিয়েছে জনমনে

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::
আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তপসিল এখনো ঘোষণা করেনি নির্বাচন কমিশন। তবে এ নিয়ে আনুষ্ঠানিক প্রচার প্রচারণা শুরু না হলেও নির্বাচনকে কেন্দ্র করে চকরিয়া-পেকুয়া আসনে বইছে আগাম নির্বাচনী হাওয়া। পাড়া-মহল্লাতে তৈরি হয়েছে জাতীয় নির্বাচনী আমেজ। ভোটারদের মন জয় করতে নানা ধরণের প্রতিশ্রæতি দিচ্ছেন আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীরা। আগামী নির্বাচনে এ আসনটি ধরে রাখতে আওয়ামী লীগ বদ্ধপরিকর। তবে এবারের নির্বাচনে ভোটাররা নতুন মুখ সাবেক জেলা ও দায়রা জজ আমিনুল হককে এ আসনে পেতে কেন্দ্রের সিদ্ধান্তের দিকে থাকিয়ে আছেন। ভোটারদের ধারণা এবারে নতুন মুখ হিসেবে পরিচ্ছন্ন ব্যক্তিত্ব জজ আমিনুল হক আওয়ামী লীগের মনোনয়ন পেতে পারেন।
এদিকে বর্তমান সরকারের ধারাবাহিক উন্নয়ন কর্মকান্ড তুলে ধরতে ভোটারদের দ্বারস্থ হচ্ছেন সম্ভাব্য প্রার্থী জজ আমিনুল হক। তিনি ২ নভেম্বর সকাল থেকে রাত দশটা পর্যন্ত চকরিয়া-পেকুয়া উপজেলার চারটি ইউনিয়নে ব্যাপক গণসংযোগ ও বিভিন্ন শ্রেণিপেশোর মানুষের সাথে মতবিনিময় সভা করেছেন।
এ ধরণের যোগ্য, সৎ ও ক্লীন ইমেজের প্রার্থী পেয়ে ভোটারগণ আশাবাদী হয়ে উঠছেন। স্থানীয় চেয়ারম্যানগণ জজ আমিনুল হক নিয়ে গ্রামে গ্রামে ছুটে যাচ্ছেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বির্নিমানে এ ধরণের প্রার্থীর প্রয়োজন বলে মত দিচ্ছেন ভোটাররা।
এদিন সকালে জজ আমিনুল হক সুরাজপুর-মানিকপুর ইউনিয়নে যান। এসময় স্থানীয় চেয়ারম্যান আজিমুল হক আজিম, ইউনিয়ন পরিষদের মেম্বার ও দলীয় নেতাকর্মীরা তাকে স্বাগত জানান। আগামী নির্বাচনে নৌকার মনোনয়ন পেতে সকলের কাছে দোয়া ও সমর্থন চান। একইদিন পেকুয়া উপজেলার টেইটং ইউনিয়নে গেলে চেয়ারম্যান জাহেদ চৌধুরীর সাথে শুভেচ্ছা বিনিময় করেন। এরআগে কাকারা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি শওকত ওসমানের সাথে মতবিনিময় করেন। পরে লক্ষ্যারচর ইউনিয়নে স্থানীয় আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের সাথে সাক্ষাত করেন। তাদের মধ্যে আগামী নির্বাচন নিয়ে কথা হয়। শেখ হাসিনার হাত শক্তিশালী করার জন্য নৌকা যাকে দেবে তাকে বিজয় করার আহবান সম্ভাব্য প্রার্থী জজ আমিনুল হক।

পাঠকের মতামত: