ঢাকা,রোববার, ৫ মে ২০২৪

সরকারের নির্দেশে হত্যার উদ্দেশ্যে হামলা করেছে -নুর

নিজম্ব প্রতিবেদক :: হত্যার উদ্দেশ্যেই সরকারের নির্দেশে তার উপর হামলা করেছে বলে আভিযোগ করেছেন গণ অধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর। রোববার বিকেলে রাজধানীর ধানমন্ডিতে গণস্বাস্থ্য কেন্দ্রে হাসপাতাল থেকে বাসায় ফেরা ও চিকিৎসা সংক্রান্ত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, সরকার আবারও ক্ষমতা আসতে চায়; তাই হামলা-মামলা করে নৈরাজ্যর রাজনীতি শুরু করেছে। আওয়ামী লীগ আবারও ক্ষমতায় আসলে কারো রেহাই নেই এবং দেশের পরিস্থিতি আরও ভয়াবহ হবে।

সামগ্রিকভাবে দেশের অভ্যন্তরীণ রাজনীতি যেভাবে সহিংস হয়ে উঠছে তার সম্পূর্ণ দায় আওয়ামী সরকারের বলে মন্তব্য করে তিনি বলেন, সরকারকে অনুরোধ করবো দেশে সংঘাত-সহিংসতা উস্কে দিয়ে নৈরাজ্য সৃষ্টি করবেন না। জনগণের গণদাবি অবাধ, সুষ্ঠু নির্বাচনে তত্ত্বাবধায়ক সরকার মেনে নিয়ে সুষ্ঠু নির্বাচন দিন। ছাত্রনেতা বিন ইয়ামিনসহ সকল রাজবন্দীদের মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহার করুন।

তিনি বলেন, অবস্থাদৃষ্টে মনে হচ্ছে সরকার অবৈধভাবে ক্ষমতায় থাকতে প্রশাসনে দুর্বৃত্তায়ন ও বল প্রয়োগের মাধ্যমে ভিন্নমত দমন করে ক্ষমতায় থাকার কৌশল নিয়েছে। তাই জনগণের প্রতি আহ্বান জানাবো, আপনারা রাজপথে নেমে গণআন্দোলন গড়ে তুলে তত্ত্বাবধায়ক সরকারের দাবি মেনে নিতে সরকারকে বাধ্য করুন। জনতার বিজয় হবেই।

পাঠকের মতামত: