ঢাকা,মঙ্গলবার, ৭ মে ২০২৪

মাতামুহুরী আওয়ামীলীগের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় ১৫ আগস্ট পালনে বর্ধিত সভা

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি :  বাংলাদেশ আওয়ামীলীগ কক্সবাজারের মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামী লীগের আয়োজন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী (১৫ আগস্ট) জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালনের জন্য এক বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ বিকালে ইলিশিয়া জমিলা বেগম উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে মাতামুহুরী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পশ্চিম বড় ভেওলা ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে এ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়।
মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চকরিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মকছুদুল হক ছুট্টু’র সঞ্চালনায় আয়োজিত বর্ধিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলম এমপি।

প্রধান অতিথির বক্তব্য এমপি জাফর আলম বলেন, দেশ যখন উন্নয়নের মাধ্যমে এগিয়ে যাচ্ছে ঠিক এ সময়ে সন্ত্রাস, নৈরাজ্য সৃষ্টিকারী বিএনপি-জামায়াত নতুন করে আবারো দেশবিরোধী ষড়ষন্ত্র ও অপরাজনীতি শুরু করেছে। তাদের এই অপশক্তির বিরুদ্ধে সব সময় দলের নেতাকর্মীকে প্রস্তুত থাকতে হবে। আগস্ট মাস হলো বাঙালির জাতির জন্য বড় দু:খ ও বেদনার মাস। এই আগস্ট মাসেই দেশ বিরোধী চক্ররা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের নৃশংস ভাবে হত্যা করা হয়। জাতি আজো সেই কলঙ্কজনক অধ্যায়ের কথা ভূলে যায়নি। এ শোকাবহকে শক্তিতে পরিণত করে সামনে অগ্রসর হতে হবে। বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ার স্বপ্নদেষ্টা। তিনি দেশকে ডিজিটাল করে এখন স্মার্ট বাংলাদেশ গড়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। সেই লক্ষে তার হাতকে শক্তিশালী করতে এবং আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকাকে বিজয়ী করার লক্ষে সবাইকে সকল ভেদাভেদ ভূলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম চৌধুরী বলেন, দেশে নতুন করে আবারো বিএনপি-জামায়াত অপরাজনীতি শুরু করেছে। তারা অতীতের ন্যায় আবারো নৈরাজ্য ও ত্রাসের রাজত্ব সৃষ্টি করেছে। বর্তমান সরকারের উন্নয়ন দেখে তারা নানা অপপ্রচার শুরু করেছে। কোন অপশক্তিকে শান্তিপূর্ণ এ দেশকে অশাস্তি সৃষ্টি করতে দেওয়া হবে না। তাই সকল নেতাকর্মীকে প্রধানমন্ত্রীর স্বপ্ন স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়ে দলের নেতাকর্মীকে তৃণমূলে সুসংগঠিত করার আহ্বান জানান।

উক্ত বর্ধিত সভায় আরো বক্তব্য রাখেন, ডেমুশিয়া ইউপি চেয়ারম্যান মাঈন উদ্দিন চৌধুরী, বদরখালী ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুরে হোছাইন আরিফ, কোনাখালী ইউপি চেয়ারম্যান দিদারুল হক সিকদার, বিএমচর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান বদিউল আলম, পশ্চিম বড় ভেওলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গিয়াস উদ্দিন, ডেমুশিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নাসির উদ্দিন, কোনাখালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোস্তফিজুর রহমান, পূর্ব বড় ভেওলা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ওয়াহিদুল ইসলাম শামীম, বদরখালী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ কে ভুট্রো সিকদার, পশ্চিম বড় ভেওলা ইউনিয়ন সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল, সাহারবিল ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এনামুল হক, ডেমুশিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহরাব মোস্তফা লিমন, কোনাখালী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামসুল আলম, বিএমচর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম খোকন প্রমুখ।
এ সময় মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামী লীগের আওতাধীন ৭ ইউনিয়নের আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত: