ঢাকা,রোববার, ২৮ এপ্রিল ২০২৪

বিভিন্ন মহলের শোক

টেকনাফ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি সাংবাদিক ছৈয়দ হোছাইন আর নেই

সংবাদ বিজ্ঞপ্তি ::
টেকনাফ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি, দৈনিক আজকের কক্সবাজার বার্তার সম্পাদক ও প্রকাশক, সীমান্ত জনপদের বর্ষিয়ান সাংবাদিক, সামাজিক ব্যক্তিত্ব বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা আলহাজ্ব মাওলানা ছৈয়দ হোসাইন আর নেই। বুধবার (০২ আগষ্ট) ভোর ৩টা ৫০ মিনিটের দিকে চট্টগ্রামের সিএসসিআর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন,  (ইন্নালিল্লাহি—রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর। তিনি স্ত্রী, ২ ছেলে, ১ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান। ওইদিন বিকাল ৪ টায় টেকনাফ লেঙ্গুর বিল মহিউস সুন্নাহ দাখিল মাদ্রাসা মাঠে প্রথম জানাজা ও বাদে আসর আল জামিয়া আল ইমদাদিয়া মাদ্রাসা মাঠে দ্বিতীয় জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। পরে বিকাল ৫টায় লেঙ্গুর বিল জামে মসজিদ সংলগ্ন কবরস্থানে তাঁকে চির সমায়িত করা হয়।

প্রবীণ এই সাংবাদিক বেশ কিছুদিন আগে থেকে অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। অত্যন্ত স্বজ্জন, অমায়িক, বিভিন্ন কল্যাণকর প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা সাংবাদিক আলহাজ্ব ছৈয়দ হোছাইনের মৃত্যুর খবরে সাংবাদিক মহলে শোকের ছায়া নেমে এসেছে।

দৈনিক আজকের কক্সবাজার বার্তা পরিবার:
টেকনাফ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি, দৈনিক আজকের কক্সবাজার বার্তার সম্পাদক ও প্রকাশক আলহাজ্ব ছৈয়দ হোছাইনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন তাঁর নিজ পত্রিকার প্রধান সম্পাদক এম. ওসমান গণি, সম্পাদক (ভারপ্রাপ্ত) এইচ,এম নজরুল ইসলাম, বার্তা প্রধান এম.এ আজিজ রাসেল, প্রধান প্রতিবেদক আজিম নিহাদ, সাহিত্য পাতা ‘বালুকাবেলা’ সম্পাদক এম. জসিম উদ্দিনসহ পত্রিকায় কর্মরত সকল সাংবাদিক ও কর্মকর্তাবৃন্দ। এক শোক বার্তায় দৈনিক আজকের কক্সবাজার বার্তা পরিবার মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। তাঁর দীর্ঘ সাংবাদীকতা জীবনের পেশাগত দায়িত্ব পালনকালে সীমান্ত জনপদ টেকনাফের শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, চোরাচালান ও রোহিঙ্গা অনুপ্রবেশ প্রতিরোধসহ সার্বিক উন্নয়নের ক্ষেত্রে লেখনীর মাধ্যমে অনবদ্য ভূমিকা রাখেন। এছাড়া তাঁর সম্পাদনা ও প্রকাশনায় দৈনিক কক্সবাজার বার্তা পত্রিকা প্রকাশের মধ্য দিয়ে মুক্ত সাংবাদিকতা চর্চার ক্ষেত্রে এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেন। তাঁর হঠাৎ চলে যাওয়ায় টেকনাফসহ কক্সবাজারের সাংবাদিক সমাজে শোকাবহ পরিবেশ বিরাজ করছে। আমরা তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি।

রিপোর্টার্স ইউনিটি কক্সবাজার:
প্রবীণ সাংবাদিক আলহাজ্ব ছৈয়দ হোছাইনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন রিপোর্টার্স ইউনিটি কক্সবাজারের সভাপতি এইচ,এম নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক এম. ওসমান গণিসহ সকল সদস্যবৃন্দ।

কক্সবাজার সাংবাদিক সংসদ:
প্রবীণ সাংবাদিক আলহাজ্ব ছৈয়দ হোছাইনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন কক্সবাজার সাংবাদিক সংসদের সভাপতি এম.এ আজিজ রাসেল ও সাধারণ সম্পাদক বলরাম দাশ অনুপমসহসকল সদস্যবৃন্দ।

টেকনাফ উপজেলা প্রেসক্লাব:
প্রবীণ সাংবাদিক টেকনাফ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ছৈয়দ হোছাইনের মৃত্যুতে শোক ও দুঃখ প্রকাশ করেছেন টেকনাফ উপজেলা প্রেসক্লাবের সভাপতি নুরুল হোসাইন, সিনিঃ সহ—সভাপতি মাহফুজুর রহমান, সহ—সভাপতি শেখ রাসেল, সাধারণ সম্পাদক নাছির উদ্দিন রাজ ও সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান জিয়াসহ সকল সদস্যবৃন্দ।

উখিয়া প্রেস ক্লাব:
আলহাজ্ব ছৈয়দ হোছাইনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন উখিয়া প্রেস ক্লাবের পক্ষ থেকে সভাপতি সাঈদ মুহাম্মদ আনোয়ার, সাধারণ সম্পাদক রতন কান্তি দে। অন্যান্য কর্মকর্তা ও সদস্যবৃন্দরা,সহ—সভাপতি সাইফুর রহিম শাহীন, সহ—সাধারণ সম্পাদক ওবায়দুল হক আবু,অর্থ সম্পাদক যথাক্রমে আমিনুল হক আমিন, সুলতান মাহমুদ চৌধুরী, দপ্তর ও ক্রীড়া সম্পাদক, শফিউল শাহীন সাহিত্য প্রচার ও প্রকাশনা সম্পাদক কাজী হুমায়ুন কবির বাচ্চু, কার্যনির্বাহী সদস্য যথাক্রমে, ফেরদৌস ওয়াহিদ, আমানুল হক বাবুল, নুরুল হক খান, মাওলানা নুরুল হক। সম্মানিত সদস্য ও জ্যৈষ্ঠ সাংবাদিকদের মধ্যে অ্যাডভোকেট মোঃ আব্দুর রহিম, রফিকুল ইসলাম, ফারুক আহমেদ, নুরুল আমিন সিদ্দিকী চেয়ারম্যান আব্দুল মাবুদ, গফুর মিয়া চৌধুরী, দীপন বিশ্বাস, হানিফ আজাদ,জসিম উদ্দিন চৌধুরী, নূর মোহাম্মদ সিকদার, হুমায়ুন কবির জুশান, এএইচ সেলিম উল্লাহ, মাহমুদুল হক বাবুল, আব্দুল্লাহ আল আজিজ, ইব্রাহিম মোস্তফা, শহীদ রুবেল প্রমুখ।

পাঠকের মতামত: