ঢাকা,রোববার, ৫ মে ২০২৪

চকরিয়ায় আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে সালাহউদ্দিন সিআইপি

সাংসদ জাফরের অপকর্মে চকরিয়া-পেকুয়ায় প্রধানমন্ত্রীর সব অর্জন ম্লান হয়ে গেছে

স্টাফ রিপোর্টার, চকরিয়া ::

কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সালাহউদ্দিন আহমদ সিআইপি বলেছেন, ১৯৪৯ সালে আওয়ামী লীগের প্রতিষ্ঠা এবং এই দলের হাল ধরে যোগ্য নেতৃত্ব দিয়ে বঙ্গবন্ধু বাংলাদেশের স্বাধীনতা এনে দিয়েছেন। তিনি বলেন, আওয়ামী লীগ, বঙ্গবন্ধু এবং বাংলাদেশের স্বাধীনতা একই সূত্রে গ্রথিত। তিনি আরো বলেন, দেশের মানুষ স্বাভাবিক আছে, ভাল আছে-এটা বিএনপির পছন্দ না। তাদের পছন্দ দুর্ভোগ। আওয়ামী লীগ জনগণের সাথে আছে। আওয়ামী লীগ ৭৪ বছরে একদিনও জনগণকে ছেড়ে যায়নি। আমাদের সম্পদই হচ্ছে জনগণ। বিএনপি ক্ষমতায় যেতে এখন বিদেশীদের কাছে হাজিরা দিচ্ছে।
তিনি ২৩ জুন বিকাল তিনটায় চকরিয়া কোরক বিদ্যাপীঠ মিলনায়তনে দলের ৭৪ তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতো দেশপ্রেম, দেশের মানুষের প্রতি তার যে ভালবাসা সেটা অতুলনীয়। তাঁর নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। প্রতিষ্ঠার পর থেকে রাজনীতির অগ্রভাগে নেতৃত্ব দিয়ে আসছে আওয়ামী লীগ।

সালাহউদ্দিন আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফল অর্জন গুলো কিছু খারাপ লোকের কারণে ভুলুণ্ঠিত হচ্ছে। দীর্ঘ ৪৩ বছর পর দলের এমপি জাফর আলমকে পেয়ে দূ:খ মোচন হবে মনে করেছিলাম। কিন্তু গত সাড়ে চার বছরে তার নানা অপকর্মে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সব অর্জন ম্লান হয়ে গেছে। এমপি জাফর আলম ৯১ সালে জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির তৎকালীন প্রার্থী মাহমুদুল করিম চৌধুরীর পক্ষে নির্বাচনী পরিচালনা করে আওয়ামী লীগের বিরুদ্ধে জোরালো ভূমিকা পালন করেছিলেন।
চিংড়ি চাষ এলাকায় সে এখন ত্রাস। সে হাজার হাজার একর চিংড়িঘের দখল, জমি দখল করে বিস্তর কালো টাকার মালিক। আওয়ামীলীগের ত্যাগী নেতাকর্মীদের নির্যাতন ও মিথ্যা মামলা দিয়ে দলীয় নেতা-কর্মীদের হয়রানি নৈমিত্তিক ঘটনা। এছাড়া বেশকিছু পাহাড় কেটে মাটি বিক্রি করে কয়েক কোটি টাকা অবৈধভাবে আয় করেছে। সে মালেয়শিয়ায় সেকেন্ড হোম করেছে। ছেলেকে দিয়ে মালয়েশিয়ায় কোটি কোটি টাকা পাচার করেছে। মেয়ের জামাই দিয়ে আমেরিকায় পাচার করেছে কোটি কোটি টাকা। অবৈধভাবে সম্পদের পাহাড় গড়ে তোলায় ইতোমধ্যে দুদক তাকে, তার স্ত্রী, পুত্র ও কন্যাকে তলব করেছে।
আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন কমিটির আহবায়ক ও উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি সরওয়ার আলমের সভাপতিত্বে ও সদস্য সচিব অধ্যাপক মোসলেহ উদ্দিন মানিক ও সাবেক ছাত্রনেতা আবছার উদ্দিন মাহমুদের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী, জেলা আওয়ামীলীগের সাবেক শিল্প ও বাণিজ্য সম্পাদক খালেদ মিথুন, পৌরসভা আওয়ামী লীগের সাবেক আহবায়ক ও চকরিয়া কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর এ কে এম গিয়াস উদ্দিন, চকরিয়া উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী, মাতামহুরী সাংগঠনিক থানা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক মহসিন বাবুল, উপজেলা আওয়ামী লীগ সদস্য আলমগীর হোছাইন, সাবেক সাংগঠনিক সম্পাদক মিজবাউল হক, পরিমল বড়ুয়া, চকরিয়া স্বেচ্ছাসেবকলীগ সভাপতি শওকত হোছেন, মাতামুহুরীর সাংগঠনিক সম্পাদক ইকবাল দরবেশী, জসিম উদ্দিন টিপু, আওয়ামী লীগ নেতা আমান উদ্দিন, নুরুল আমিন টিপু, কৃষকলীগ নেতা বোরহান, শ্রমিকলীগ নেতা সাইফুদ্দিন মামুন, জহিরুল ইসলাম, ছাত্রলীগ নেতা মিজানুর রহমান, মিজবা উদ্দিন বাপ্পী।

পাঠকের মতামত: