ঢাকা,রোববার, ৫ মে ২০২৪

চকরিয়ায় মোটরসাইকেল আরোহী থেকে পাঁচটি বন্দুক উদ্ধার

স্টাফ রিপোর্টার, চকরিয়া ::  কক্সবাজারের চকরিয়া উপজেলার সাহারবিলে অভিযান চালিয়ে ৫টি বন্দুক ও দুই রাউন্ড কার্তুজসহ দুইজন অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে।

বুধবার (২১ জুন) রাতে র্যােব ১৫ কক্সবাজার ক্যাম্পের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে চকরিয়া-বদরখালী-মহেশখালী সড়কের উপজেলার সাহারবিল ইউনিয়নের ৯নং ওয়ার্ড এলাকার সড়কে এ অভিযান পরিচালনা করেন।
বৃহস্পতিবার র্যা ব-১৫ কক্সবাজার ক্যাম্পের মিডিয়া সেল থেকে পাঠানো প্রেসবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অভিযানের সময় গ্রেফতারকৃত দুইজনের হেফাজত থেকে একটি ওয়ান শুটারগান, একটি ওয়ান শুটার থ্রী কোয়ার্টার গান, তিনটি দেশীয় তৈরী এলজি এবং দুই রাউন্ড ১২ বোর শর্টগানের কার্তুজ উদ্ধার এবং তাদের ব্যবহৃত একটি মোটরসাইকেল জব্দ করা হয়েছে।
গ্রেফতারকৃতরা হলেন, চকরিয়া উপজেলার সাহারবিল ইউনিয়নের কোরালখালী এলাকার আবদুল হাকিমের ছেলে মো. মোকাদ্দেস (৪০) ও পূর্ববড় ভেওলা ইউনিয়নের ১নং ওয়ার্ডের কবির আহমদের ছেলে মো. শেফায়েত মিয়া (১৯)।

র্যা ব-১৫ জানায়, বুধবার রাত আনুমানিক ১০টা ৪৫ মিনিটে চকরিয়া-বদরখালী-মহেশখালী সড়ক হয়ে মোটরসাইকেল যোগে দুইব্যক্তি মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট/অস্ত্র-গোলাবারুদসহ চকরিয়ার দিকে যাচ্ছে। গোপন সংবাদে প্রাপ্ততথ্যের প্রেক্ষিতে ওইসময় র্যা ব-১৫, কক্সবাজার এর সিপিএসসি এর একটি চৌকস আভিযানিক দল ওই সড়কের উপর তাৎক্ষণিক অস্থায়ী চেকপোষ্ট স্থাপন করে বিশেষ অভিযান পরিচালনা করেন।
অভিযানের একপর্যায়ে একটি মোটরসাইকেল সন্দেহজনকভাবে কৌশলে দ্রুত চেকপোষ্ট অতিক্রম করার চেষ্টাকালে র্যােবের দল মোটরসাইকেলটি (যার রেজিঃ নং চট্ট মেট্রো-ল-১৮-১১৫৪) জব্দ করণসহ দুইজনকে আটক করতে সক্ষম হয়। পরে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে আটককৃতদের দেহ ও সাথে থাকা প্লাস্টিকের বস্তা তল্লাশী করে তাদের হেফাজত থেকে ১টি ওয়ান শুটারগান, ১টি ওয়ান শুটার থ্রী কোয়ার্টার গান, ৩টি দেশীয় তৈরী এলজি এবং ২ রাউন্ড ১২ বোর শর্টগানের কার্তুজ উদ্ধার করেন।
র্যা ব-১৫ কক্সবাজার ক্যাম্পের মিডিয়া সেল এর পরিচালক বলেন, উদ্ধারকৃত অস্ত্র ও কার্তুজসহ গ্রেফতারকৃত দুইজনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণে বৃহস্পতিবার চকরিয়া থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে ।
এ ব্যাপারে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী বলেন, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে থানায় অস্ত্র আইনে একটি মামলা মামলা দায়ের করা হয়েছে।

পাঠকের মতামত: