ঢাকা,সোমবার, ৬ মে ২০২৪

চকরিয়ার সাবেক চেয়ারম্যান নুরুল হোছাইন সিকদার আর নেই

এম.মনছুর আলম, চকরিয়া :
কক্সবাজারের চকরিয়া উপজেলার বর্ষীয়ান রাজনীতিবিদ অবিভক্ত ভেওলা মানিকচর ইউনিয়ন পরিষদের দুই বারের সাবেক সফল চেয়ারম্যান, ভেওলা মানিকচর উচ্চ বিদ্যালয়ের দাতা, বিশিষ্ট দানবীর ও সমাজ সংস্কারক আলহাজ্ব নুরুল হোছাইন সিকদার (৯৭) আর নেই।
তিনি রোববার ভোর ৫টার দিকে চট্টগ্রাম পার্কভিউ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। ইন্না-লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন। মৃত্যকালে তার স্ত্রী, ৪ ছেলে ও ৪ কন্যা সন্তানসহ অসংখ্য গুনাগ্রাহী রেখে গেছেন।
চেয়ারম্যান নুরুল হোছাইন সিকদার ভেওলা মানিকচর ইউনিয়নের সম্ভ্রান্ত সিকদার পরিবারের হাসিসিকদার পাড়া এলাকার মৃত উজির আলী সিকদারের ছেলে।

মৃত্যুর পূর্বে পর্যন্ত তিনি ভেওলা মানিকচর উচ্চ বিদ্যালয়ের দাতা, দীর্ঘদিন ওই স্কুলের সভাপতি ছিলেন, বহদ্দারকাটা আরবিয়া মাদ্রাসার আজীবন সদস্য ও ইউনিয়নের বিভিন্ন স্কুল ও ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান, এলাকার সামাজিক এবং রাজনৈতিক সংগঠনের সাথে জড়িত ছিলেন।

এদিকে তাঁহার মৃত্যুতে বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন জানিয়ে সাবেক চেয়ারম্যান নুরুল হোছাইন সিকদারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন, চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম, সাবেক এমপি ও সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী আলহাজ্ব সালাহ উদ্দিন আহমদ, সাবেক সংসদ সদস্য এডভোকেট হাসিনা আহমেদ, সাবেক সংসদ সদস্য এ এইচ সালাহ উদ্দিন মাহমুদ, সাবেক সংসদ সদস্য হাজী মোহাম্মদ ইলিয়াছ, চকরিয়া পৌরসভার সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আনোয়ারুল হাকিম দুলাল, চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল করিম সাঈদী, চকরিয়া পৌরসভার মেয়র মো.আলমগীর চৌধুরী, উপজেলা বিএনপি আহ্বায়ক এনামুল হক, সাবেক মেয়র ও পৌর বিএনপির সাবেক সভাপতি নুরুল ইসলাম হায়দার, উপজেলা বিএনপির সদস্য সচিব মো: ফখরুদ্দীন ফরায়েজি, ডুলাহাজারা ইউপি সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান চৌধুরী (খোকন মিয়া), মাতামুহুরী সাংগঠনিক উপজেলা বিএনপি সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান জামিল ইব্রাহিম চৌধুরী, সাধারণ সম্পাদক হেফাজতুর রহমান টিপু, চকরিয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি এম আর মাহমুদসহ রাজনৈতিক ও বিভিন্ন স্কুল-মাদ্রাসা এবং সামাজিক সংগঠনের নেতৃবৃন্দরা।

পাঠকের মতামত: