ঢাকা,শনিবার, ৪ মে ২০২৪

চকরিয়ায় মোবাইল ব্যবহারে বাঁধা দেওয়ায় অভিমানে শিক্ষার্থীর আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::
কক্সবাজারের চকরিয়ায় মোবাইল ফোন ব্যবহারে বাঁধা দেওয়ায় পরিবারের সদস্যের সঙ্গে অভিমান করে গভীর রাতে ফাঁসিতে ঝুলে রাকিবুল ইসলাম নকিব(১৫) নামের এক স্কুল ছাত্রের মৃত্যূ হয়েছে। নকিব খুুটাখালী কিশলয় আর্দশ শিক্ষা নিকেতন স্কুলের নবম শ্রেণির শিক্ষার্থী ও ইউনিয়নের ৯নং ওয়ার্ডের পশ্চিম নয়াপাড়া গ্রামের আকতার আহমদের ছেলে। মঙ্গলবার (১০ জানুয়ারি) ফজরে নামাজের পূর্ববর্তী সময়ে খুটাখালীতে ন্যাক্কারজনক এঘটনা ঘটেছে।

বিষয়টি নিশ্চিত করেন চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়ন পরিষদের স্থানীয় মেম্বার জিশান শাহরিয়া। তিনি নিহতের পরিবারের বরাত দিয়ে বলেন ,সোমবার রাতে নকিব তার মায়ের সাথে মোবাইল ফোন ব্যবহার নিয়ে ভৎর্সনা শুনে।
এরপর নকিব রাতের খাবার খেয়ে নিজের রুমে ঘুমাতে যায়। এরই মধ্যে রাতের যে কোন সময় ঘরের চালার সাথে রশি টাঙিয়ে পরিবার সদস্যদের অজান্তে ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেন রাকিব।
ইউপি মেম্বার আরও বলেন, একইদিন রাত দুইটার দিকে নিহতের বড়ভাই বাড়িতে এসে মাকে জাগিয়ে ঘরে ঢুকে। এরপর নিজ রুমে দিকে গেলে নকিবকে ঝুলন্ত অবস্হায় দেখে চিৎকার দেন। এসময বাড়ীর সবাই ঘুম থেকে উঠে ঝুলন্ত অবস্হা থেকে নকিবকে উদ্ধার করেন। এরইমধ্যে মারা যান শিক্ষার্থী নকিব।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী বলেন, উপজেলার খুটাখালীতে একজন স্কুলপড়ুয়া শিক্ষার্থী নিজবাড়িতে ফাঁসিতে ঝুলে মারা গেছে। খবরটি শুনে দ্রুত ঘটনাস্থলে পুলিশ পাঠাই। তারা লাশের প্রাথমিক সুরতহাল রিপোর্ট তৈরী করেছেন।
ওসি আরও বলেন, মৃত্যুর বিষয়টি নিয়ে কোনধরনের অসঙ্গতি আছে কী না, তার সঠিক কারণ জানতে ময়নাতদন্তের জন্য মরদেহটি কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে ।

পাঠকের মতামত: