ঢাকা,বৃহস্পতিবার, ৯ মে ২০২৪

চকরিয়ায় ছাগল চুরির ঘটনায় জড়িত চোরকে রক্ষা করতে অপচেষ্টা!

imagesএম.জিয়াবুল হক, চকরিয়া :::

চকরিয়া উপজেলার বিএমচর ইউনিয়নের বহদ্দারকাটা এলাকায় ছাগল চুরির ঘটনা নিয়ে এলাকার লোকজনের মাঝে তোলপাড় সৃষ্টি হয়েছে। জড়িত চোরকে রক্ষা করতে স্থানীয় একটি প্রভাবশালী মহল ঘটনা ধামাচাপা দিতে অপচেষ্টা চালাচ্ছে বলে অভিযোগ উঠেছে।

অভিযোগে জানা গেছে, ইউনিয়নে ৫নং ওয়ার্ড ওয়াপদার বেড়িবাধ থেকে ওই এলাকার ছৈয়দ আহমদ মিকারের স্ত্রী বুলবুল আক্তারের পালিত একটি ছাগল চুরি করে নিয়ে যায় একই ইউনিয়নের ৪নং ওয়ার্ডের মৃত ছৈয়দ আহমদের ছেলে আব্দু শুক্কুর। ঘটনাটি জানাজানি হওয়ার পর চোর সনাক্ত হয়। এরপর ছাগলের মালিক বুলবুল আক্তারকে অভিযুক্ত আব্দু শুক্কুর গোপনে চুরির ঘটনাটি সমাধান করার জন্য ৫ হাজার টাকা ক্ষতি পূরণ দেওয়ার চেষ্ঠা করে। কিন্ত বুলবুল আক্তার ক্ষতিপূরণ না নিয়ে স্বামী ছৈয়দ মিকারের উপর দায়িত্ব ছেড়ে দেয়।

কয়েকদিন আগে ছৈয়দ মিকার বহদ্দারকাটা পূর্ব ষ্টেশনে বহদ্দারকাটা পুলিশ তদন্ত ক্যাম্পের আইসির উপস্থিতিতে আব্দু শুক্কুরকে আটকিয়ে তার সাথে চুরির ঘটনায় আরো কারা জড়িত রয়েছে জানতে চাইলে, সে জানায় নিজেই ছাগলটি চুরি করেছে।

এ ব্যাপারে পুলিশের আইসি মুরাদ বলেন, আমি উপস্থিত থেকে আব্দু শুক্কুরকে জিজ্ঞাসাবাদ করলে সে জানায় চুরির ঘটনায় নিজেই জড়িত, অন্যকেউ জড়িত নেই। ছাগল মালিক বুলবুল আক্তার বলেন, অভিযুক্ত আব্দু শুক্কুরের সাথে এলাকার কিছু প্রভাবশালী চক্র জড়িত রয়েছে। তাদের গোবর ফাঁস হওয়ার ভয়ে চুরির ঘটনাকে ভিন্ন হাতে প্রবাহিত করার চেষ্ঠা করছে।

পাঠকের মতামত: