ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

রামপুর আর.কে নুরুল আমিন চৌ. উচ্চ বিদ্যালয় পাশে মসজিদ নির্মানে বাঁধা

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::
নিজের ব্যবসা প্রতিষ্টান থেকে মসজিদ নির্মানের জন্য রড়-সিমেন্ট সহ নির্মাণ সামগ্রী না কিনে অন্য দোকান থেকে ক্রয়ে ক্ষিপ্ত হয়ে মসজিদ নির্মাণে বাঁধা দিচ্ছে স্থানীয় গুটি কয়েক যুবকেরা। তারা মসজিদ নির্মাণে বাঁধা দিয়ে ক্ষান্ত হয়নি। ওইসব যুবকেরা দলবদ্ধ হয়ে মসজিদের জন্য জমিদাতা ও ভবন নির্মাণ ব্যয়ে অর্থদাতাদের বিরুদ্ধেও উঠে পড়ে লেগেছে যাতে সেখানে মসজিদ নির্মাণ করা না যায়।
এলাকাবাসী জানান, সাহারবিল ইউনিয়নের রামপুরা ষ্টেশনের পশ্চিম পাশের প্রধান সড়ক লাগোয়া আরকে নুরুল আমিন উচ্চ বিদ্যালয় সংলগ্ন খালী জায়গায় একটি মসজিদ নির্মাণের উদ্যোগ নেয় কোরালখালীর বাসিন্দা ও ইতালী প্রবাসী আলহাজ¦ হাফেজ মাওলানা জোনাইদ সোবহান। তিনি নিজের নামীয় ও দখলীয় ২১৯১ নং বিএস খতিয়ানের ৫৩২২, ৫৩২৩ ও ৫৩২৪ দাগের ২২ করা বা প্রায় সাড়ে সাত শতক জমি মসজিদের নামে দান করেন এবং মসজিদ ভবন নির্মানের জন্য নকসা তৈরী করে প্রায় ৩০লাখ টাকা পর্যন্ত সম্ভাব্য ব্যয় নির্ধারণ করেছে।
স্থানীয় লোকজন ও আর.কে নুরুল আমিন চৌ. উচ্চ বিদ্যালয়ের ছাত্র, শিক্ষক, অভিভাবক ও স্কুল পরিচালনা কমিটি মিলেমিশে গতকাল ১৩আগষ্ট মসজিদের নির্মাণ কাজ শুরু করেছে এবং মাটিও ফেলা হয়েছে। কিন্ত্র এলাকার ওই নির্মাণ সামগ্রী ব্যবসী নজরুল ইসলামের নেতৃত্বে একদল বখাটে গত কয়েকদিন ধরে দলবদ্ধ হয়ে এলাকায় মসজিদ নির্মাণে বাঁধা দিচ্ছে এবং মসজিদ নির্মাণকারীদের বিরোদ্ধে উস্কানীমুলক বক্তব্য ও মানববন্ধন করে জনগনকে বিভ্রান্ত করে যাচ্ছে।
এ ব্যাপারে আর.কে নুরুল আমিন চৌধুরী উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্টাতা ও সভাপতি এবং প্রধান শিক্ষকের সাথে যোগাযোগ করা হলে তারা জানান, বিদ্যালয়ের জমিতে মসজিদ হচ্ছেনা। মসজিদ নির্মাণ করা হচ্ছে বাইরের জমিতে। এ মসজিদটি নির্মাণ করা হলে স্থানীয় লোকজনসহ অত্র বিদ্যালয়ের ছাত্র-শিক্ষক-অভিভাবকসহ অনেকে নামাজ আদায়ের সুযোগ হবে।

পাঠকের মতামত: