ঢাকা,রোববার, ২৮ এপ্রিল ২০২৪

জমি বিরোধে হত্যার অভিযোগ

লোহাগাড়ায় দুর্বৃত্তের ছুরিকাঘাতে আহত রিকশাচালকের মৃত্যু

লোহাগাড়া প্রতিনিধি :: লোহাগাড়ার চুনতিতে দুর্বৃত্তের ছুরিকাঘাতে আহত মো. সাইমুন(১৮) নামে এক রিকশাচালকের মৃত্যু হয়েছে।

আজ বুধবার(২৭ জুলাই) সকাল ৬টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত সাইমুন সাতকানিয়া উপজেলার ছদাহা ইউনিয়নের ২নং ওয়ার্ডের ফজুর পাড়ার রিকশাচালক সিরাজুল ইসলামের পুত্র। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন স্থানীয় ইউপি সদস্য তৌহিদুল ইসলাম।

এ ঘটনায় গত ২৬ জুলাই নিহতের পিতা বাদি হয়ে ৩ জনকে এজাহারনামীয় আসামি করে থানায় মামলা রুজু করেছেন। আসামিরা হলেন একই এলাকার ওমর ফারুক(২২), ফরমান উল্লাহ(৪৪) ও দিলুয়ারা বেগম(৩৮)।

অভিযোগ সূত্রে জানা যায়, গত ২২ জুলাই রাত আনুমানিক ১০টার দিকে কয়েকজন দুর্বৃত্ত যাত্রী সেজে কেরানীহাট থেকে সাইমুনের অটোরিকশায় উঠে। প্রথমে তারা ঠাকুরদিঘী যাবে বলে ভাড়া করলেও পরে কয়েক দফায় কথা বলে কৌশলে সাইমুনকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক দিয়ে চুনতি ইউনিয়নের জাঙ্গালিয়া এলাকায় নিয়ে যায়। সেখানে রাস্তার পাশে ঝোপ-ঝাড়ের ভিতর নিয়ে হত্যার উদ্দেশ্যে ধারালো অস্ত্র দিয়ে দুই হাত ও বাম পায়ের রগ কেটে দেয়। এছাড়া পেটের দুই পাশ কেটে নাড়ি-ভুড়ি বের করে এবং পিঠে ও গলায় ধারালো অস্ত্র দিয়ে গুরুতর জখম করে পালিয়ে যায় দুর্বৃত্তরা।

আহত অবস্থায় পথচারীরা দেখতে পেয়ে সাইমুনকে উদ্ধার করে প্রথমে উপজেলা সদরের এক বেসরকারি হাসপাতালে নিয়ে যান। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে তাকে আশংকাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

নিহতের পিতা সিরাজুল ইসলাম অভিযোগ করে বলেন, “জায়গা-জমি নিয়ে পারিবারিক বিরোধের জের ধরেই আমার ছেলেকে যাত্রীবেশে দূরে নির্জন এলাকায় নিয়ে ছুরিকাঘাত করে হত্যা করেছে।” ঘটনার সাথে জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন তিনি।

স্থানীয় ইউপি সদস্য তৌহিদুল ইসলাম জানান, এলাকায় সাইমুনের পরিবারের ভালো সুনাম রয়েছে। ছেলেটিও ভালো ছিল কিন্তু আর্থিক অবস্থা ভালো ছিল না। সাইমুনের চিকিৎসা ব্যয় চালিয়ে নেয়ার জন্য স্থানীয় বিভিন্ন সামাজিক সংগঠন ও দানশীল ব্যক্তিরা আর্থিক সহযোগিতা করেছেন। সাইমুনের ব্যাটারিচালিত রিকশাও ঘটনাস্থলে পাওয়া যায়নি। তবে তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে মনে করেন তিনি।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মুহাম্মদ আতিকুর রহমান জানান, এ ঘটনায় থানায় মামলা রুজু করা হয়েছে। ঘটনার সাথে জড়িতদের আইনের আওতায় আনতে পুলিশি তৎপরতা অব্যাহত রয়েছে।

এদিকে, আজ বুধবার দুপুরে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের ছদাহা এলাকায় রিকশাচালক সাইমুনকে নৃশংসভাবে হত্যার প্রতিবাদে এলাকাবাসীর উদ্যোগে প্রতিবাদ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এতে উপস্থিত সকলে সাইমুন হত্যাকাণ্ডের সাথে জড়িতদের অবিলম্বে গ্রেপ্তারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

পাঠকের মতামত: