ঢাকা,শনিবার, ৪ মে ২০২৪

বুধবার (২৭ জুলাই) সকাল ১০ টায় নামাজে যানাজা, বিভিন্ন মহলের শোক

চকরিয়া উপজেলা বিএনপির সাবেক সভাপতি বর্ষিয়ান রাজনীতিবিদ এমএ গণির ইন্তেকাল

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::
বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) বৃহত্তর চকরিয়া উপজেলা (চকরিয়া -পেকুয়া) প্রতিষ্টাকালীন আহবায়ক ও সভাপতি, সাবেক (সিএসপি) ক্যাডার, বর্ষীয়ান রাজনীতিবীদ ও শিক্ষানুরাগী এমএ গণি এমএ ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যু কালীন তাঁর বয়স হয়েছিল ৯০ বছর। বুধবার (২৭জুলাই) সকাল ১০টায় মগবাজার মাঠে তাঁর জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে আক্রান্ত ছিলেন। মৃত্যূকালে তিনি এক ছেলে সন্তানসহ অসংখ্য স্বজ্জন ও গুণগ্রাহী রেখে গেছেন।
মরহুম এম এ গণি এম এ পাকিস্তান আমলে তৎকালীন করাচি ইউনিভার্সিটি হতে ইকোনমিক্স এ মাস্টার্স পাশ করেন। ১৯৬২ সালে সেন্ট্রাল সুপারিয়রঞ সার্ভিস অফ পাকিস্তান অর্থাৎ তৎকালীন পূর্ব ও পশ্চিম পাকিস্তানের প্রধান সচিবালয়ে প্রথম শ্রেণীর অফিসার হিসেবে তেল ও খনিজ মন্ত্রণালয়ে যোগদান করেন এবং পূর্ব পাকিস্তান (বাংলাদেশ) এর দায়িত্ব পালন করেন। ১৯৭৩ সালে বাংলাদেশ সচিবালয়ে যোগদান করেন। পরে সরকারি চাকুরি থেকে অবসর নেন তিনি। জীবদ্দশায় তিনি রাজনীতিসহ মসজিদ-মাদ্রাসা কবরস্থান বিভিন্ন সামাজিক জনকল্যাণমূলক কাজে নিয়োজিত ছিলেন।
এদিকে তাঁর মৃত্যূতে গভীর শোক প্রকাশ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য, সাবেক মন্ত্রী আলহাজ্ব সালাহউদ্দিন আহমদ। বিবৃতিতে তিনি বলেন, এমএ গণি এমএ ছিলেন জাতীয়তাবাদী ইসলামী মূল্যবোধের বিশ্বাসী ও আদর্শের আমরণ সৈনিক। তাঁর মৃত্যূতে জাতীয়তাবাদী পরিবার এক জ্ঞানী ও দেশপ্রেমিককে হারালো। তাঁর বিয়োগান্তে জাতীয়তাবাদী পরিবারের অপূরণীয় ক্ষতি হলো, যে ক্ষতি জাতীয়বাদী পরিবারকে ক্ষত করেছে। আমি তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি এবং শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি। একইভাবে বিবৃতি দিয়েছেন, কক্সবাজার বিএনপির সহসভাপতি আলহাজ্ব এনামুল হক।
চকরিয়া উপজেলা বিএনপি: শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন- চকরিয়া উপজেলা বিএনপির আহবায়ক শাহজাহান চৌধুরী, যুগ্ম আহবায়ক অধ্যাপক ফখরুদ্দিন ফরায়েজী, যুগ্ম আহবায়ক অধ্যক্ষ এস এম মনজুর ও যুগ্ম আহবায়ক সাইফুল ইসলাম সাবু।
পৌর বিএনপিঃ এম এম গণির এম এর মৃত্যূতে শোক প্রকাশ করেছেন চকরিয়া পৌ বিএনপির আহবায়ক আবুল হাসেম ও সদস্য সচিব এম মোবারক আলী। চকরিয়া উপজেলা যুবদলঃ এমএ গণির মৃত্যূতে গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের গভীর সমবেদনা জ্ঞাপন করে বিবৃতি দিয়েছেন, চকরিয়া উপজেলা যুবদলের সভাপতি এ এম ওমর আলী ও সাধারণ সম্পাদক মোঃ জকরিয়া। বিবৃতি দিয়েছেন চকরিয়া পৌরসভা যুবদলের সভাপতি সাবেক প্যানেল মেয়র শহীদুল ইসলাম ফোরকান, সাধারণ সম্পাদক মনোহর আলম মনু। বিবৃতি দিয়েছেন- উপজেলা শ্রমিকদলের সভাপতি নাছির উদ্দিন ও সাধারণ সম্পাদক সাহাবউদ্দিন লাল্টু।
জেলা বিএনপির শোক প্রকাশ : কক্সবাজার জেলা বিএনপির উপদেষ্টা পরিষদের সদস্য, বৃহত্তর চকরিয়া উপজেলা বিএনপি প্রতিষ্টাতা সভাপতি এম,এ গনি এম,এ (৮৮) ২৬ জুলাই দুপর ১.৩০ মিনিটে চকরিয়া পৌরসভার নিজ বাড়ীতে ইন্তেকাল করেছেন ইন্নালিল্লাহিৃ.রাজেউন) । মৃত্যুকালে তিনি এক মাত্র ছেলে,নাতি নাতনী রেখে যান। বর্ষিয়ান রাজনীতিবিদ এম এ গনি শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান এর ঘনিষ্ঠ সহচর ছিলেন। তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন কক্সবাজার জেলা বিএনপি সভাপতি সাবেক হুইপ শাহজাহান চৌধুরী ও সাধারণ সম্পাদক এড শামীম আরা স্বপ্না। নেতৃবৃন্দ শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। জেলা বিএনপির দপ্তর সম্পাদক ইউসুফ বদরী এ সংবাদ নিশ্চিত করেছেন।#

বর্ষিয়ান রাজনীতিবিদ এম এ গনি শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান এর ঘনিষ্ঠ সহচর ছিলেন।

তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন কক্সবাজার জেলা বিএনপি সভাপতি সাবেক হুইপ শাহজাহান চৌধুরী ও সাধারণ সম্পাদক এড শামীম আরা স্বপ্না। নেতৃবৃন্দ শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।
জেলা বিএনপির দপ্তর সম্পাদক ইউসুফ বদরী সিএনকে এ সংবাদ জানিয়েছেন।

 

পাঠকের মতামত: