ঢাকা,রোববার, ৫ মে ২০২৪

মাতামুহুরী আ.লীগের সম্মেলনে সাহারবিলের কাউন্সিলর তালিকায় ভোটার দুই যুবদল নেতা!

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :: আগামীকাল ২৭ জুলাই অনুষ্ঠিতব্য মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামীলীগের সম্মেলনে কাউন্সিলর তালিকায় বিএনপির সহযোগি সংগঠন যুবদলের পদবী দুই নেতাকে ভোটার তালিকায় সংযুক্ত করার অভিযোগ উঠেছে। উপজেলার সাহারবিল ইউনিয়ন আওয়ামীলীগের ৩১ সদস্য বিশিস্ট কাউন্সিলর তালিকায় রয়েছে এই দুইজনের নাম। পাশাপশি ইউনিয়ন আওয়ামীলীগের সম্মেলনে সাধারণ সম্পাদক প্রার্থী ছিলেন। বিজিত হলেও উপজেলা সম্মেলনে তাঁর নাম কাউন্সিলর তালিকায় নেই বলে অভিযোগ তুলেছেন আওয়ামীলীগ নেতা মো.হায়দার আলী। এ ঘটনায় তিনি কক্সবাজার জেলা আওয়ামীলীগ ও মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামীলীগে সিনিয়র নেতৃবৃন্দের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

ভুক্তভোগী আওয়ামীলীগ নেতা হায়দার আলী বলেন, গত ২৩ মে অনুষ্ঠিত হয়েছে সাহারবিল ইউনিয়ন আওয়ামীলীগের সম্মেলন। ওই সম্মেলনে তিনি সাধারণ সম্পাদক পদে প্রার্থী ছিলেন। অল্প ভোটের ব্যবধানে তিনি বিজিত হলেও সারাজীবন আওয়ামী রাজনীতির সঙ্গে জড়িত রয়েছেন। তিনি অভিযোগ তুলে বলেছেন, আগামী ২৭ জুলাই অনুষ্ঠিত হচ্ছে মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন।

ওই সম্মেলনকে ঘিরে মাতামুহুরী উপজেলার অধীন ৭টি ইউনিয়নের মধ্যে প্রতিটি ইউনিয়ন থেকে সম্মেলনে সভাপতি সম্পাদক পদে প্রার্থী ছিলেন এমন সবাইকে ইউনিয়ন কমিটির ৩১ সদস্যের কাউন্সিলর তালিকায় সম্পৃক্ত করা হয়েছে। অথচ রহস্যজনক কারণে সাহারবিল ইউনিয়ন আওয়ামীলীগের ৩১ সদস্যের কাউন্সিলর তালিকা থেকে আমাকে বাদ দেওয়া হয়েছে।

আওয়ামীলীগ নেতা হায়দার আলীর অভিযোগ, সাহারবিল ইউনিয়ন আওয়ামীলীগের সম্মেলনে সাধারণ সম্পাদক প্রার্থী ছিলাম বলে হয়তো ইর্ষাণিত হয়ে আমাকে কাউন্সিলর তালিকা থেকে বাদ দিয়েছে সংশ্লিষ্টরা। কিন্তু উপজেলা কমিটির কাছে জমা দেয়া সাহারবিল আওয়ামীলীগের ৩১ জনের কাউন্সিলর তালিকায় বিএনপির সহযোগি সংগঠন যুবদলের দুই নেতা যথাক্রমে ইউনিয়ন যুবদলের সহ-সভাপতি নাছির উদ্দিন ও যুবদলের তথ্য ও গবেষনা সম্পাদক জয়নাল আবেদিনকে অর্ন্তভুক্ত করা হয়েছে। ইউনিয়ন যুবদলের ২০১৬ সালের কমিটির তাদের নাম রয়েছে।

জানতে চাইলে সাহারবিল ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এনামুল হক এনাম বলেন, ইউনিয়ন আওয়ামীলীগের কাউন্সিলর তালিকায় বিএনপি বা যুবদলের কেউ নেই। তবে ইউনিয়ন আওয়ামীলীগের সম্মেলনে সাধারণ সম্পাদক প্রার্থী হওয়া হায়দার আলীর নাম আমি তালিকা থেকে বাদ দিতে চাইনি। মুলত উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের পরামর্শে তাকে তালিকায় নেয়া হয়নি। বিষয়টি তিনি (মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ) ভালো বুঝবেন।

বিষয়টি প্রসঙ্গে মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামী লীগের সভাপতি চেয়ারম্যান সিরাজুল ইসলাম চৌধুরী বলেন, সাহারবিল ইউনিয়ন আওয়ামীলীগের কাউন্সিলর তালিকায় যদি বিএনপি বা যুবদলের কাউকে সম্পৃক্ত করা হয়, তাহলে অবশ্যই তাঁরা তালিকা থেকে বাদ যাবে। তবে এইক্ষেত্রে অভিযুক্তরা যে যুবদলের কমিটিতে আছেন, বা ছিলেন সেইধরণের ডকুমেন্ট আজকের (২৬ জুলাই) মধ্যে দাখিল করতে হবে। হায়দার আলীর প্রসঙ্গে তিনি বলেন, সাহারবিল ইউনিয়ন আওয়ামীলীগের সম্মেলনে তিনি প্রার্থী ছিলেন ঠিক। কিন্তু দলের গঠনতন্ত্রের উপ-ধারার আলোকে তাকে কাউন্সিলর করলে ভালো, না করলে দোষের কিছু নেই।

 

পাঠকের মতামত: