ঢাকা,শনিবার, ৪ মে ২০২৪

হাসানুল ইসলাম আদর আত্বগোপনে থাকায়

ডুলাহাজারায় চেয়ারম্যানের পরিবর্তে দুই প্যানেল চেয়ারম্যান অস্হায়ী দায়িত্বে

জিয়াউল হক জিয়া, চকরিয়া :: দেশব্যাপী চলছে ভোটার হালনাগাদ।এসময় গত সোমবার (২৩ মে) রাত সাড়ে ৮টার দিকে চকরিয়ার ডুলাহাজারা ইউনিয়নের ২নং ওয়ার্ডের ডুমখালী এলাকায় রির্জাভ বনভুম দখল-বেদখল নিয়ে স্হানীয় দু’ডাকাত দলের মধ্যে গোলাগুলি ও সংঘর্ষের ঘটনা ঘটেছে।এতে একপক্ষের সর্দা আমির হোসেন(৪২) নিহত হয়।
পরেদিন নিহতের স্ত্রী বাদী হয়ে চকরিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।উক্ত মামলায় ডুলাহাজারা ইউপির চেয়ারম্যান হাসানুল ইসলাম আদরকে ১নং আসামী করা হয়েছে।
স্থানীয় ইউপি চেয়ারম্যানকে হত্যা মামলায় আসামী করার ফলে গত ২৪মে থেকে ২৮মে পর্যন্ত চেয়ারম্যান পালিয়ে আত্মগোপনে থাকায় পরিষদে উপস্হিত নেই। চেয়ারম্যানের অনুপস্থিতিতে ভোটার হালনাগাদে পরিষদের দেওয়া বিভিন্ন ডকুমেন্টে স্বাক্ষর না পেয়ে বিড়ম্বনা পড়েছে সাধারণ জনগণ।

নিহত পরিবার চেয়ারম্যানকে মামলার প্রধান আসামী করায় আমরা সেবা পাচ্ছিনা।ভোটার হালনাগাদের সময়ও কম।এমন কল্পনা নিয়ে ঘুরতে-ঘুরতে প্যানেল চেয়ারম্যান-১ শওকত আলী ও প্যানেল চেয়ারম্যান-২ রিয়াজ উদ্দিন সিপু বিভক্তি করে দায়িত্ব পালনে স্বস্তি ফিরে পেলাম বলে জানিয়েছেন পরিষদে আসা ভোক্তভূগীরা।

ডুলাহাজারা পরিষদের সচিব মোঃ শহিদুল ইসলাম জানান, চেয়ারম্যানকে মামলায় জড়ানোর কারণে তিনি গত ৪দিন পরিষদে উপস্হিত নেই।এদিকে ভোটার হালনাগাদের বিষয়ে লোকজন পরিষদে এসে চেয়ারম্যাকে না পেয়ে বিরক্ত বোধ করছে। তাই গতকাল চেয়ারম্যানের সাথে আলাপ করে, বিষয়টি চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) স্যারকে অবগত করি।পরে ইউএনও স্যারের দেওয়া সিদ্ধান্ত মতে, আমি পরিষদের সকল সদস্যদের নিয়ে বসি।

উক্ত বৈঠকে প্যানেল চেয়ারম্যান-শওকত আলীকে ১,২,৩,৪ ও ৫নং ওয়ার্ড এবং প্যানেল চেয়ারম্যান-২ রিয়াজ উদ্দিন সিপুকে ৬,৭,৮ ও ৯নং ওয়ার্ডের কাগজপত্রের স্বাক্ষর করে সেবাপ্রার্থীর হয়রানির বন্ধ করার সিদ্ধান্তে উপনিত হয়। পরে ২৯মে থেকে চেয়ারম্যান পরিষদে না আসা পর্যন্ত অস্হায়ী সময় ওয়ার্ড বিভক্তিভাবে চেয়ারম্যানে পরবর্তীতে দায়িত্ব পালন করছেন জানিয়েছেন।

দায়িত্বরত প্যানেল চেয়ারম্যান-১ শওকত আলী ও প্যানেল চেয়ারম্যান-২ রিয়াজ উদ্দিন সিপু জানান, চেয়ারম্যানকে হত্যা মামলার আসামী করায় তিনি অনুপস্থিত। তাছাড়া সারাদেশের ন্যায় আমাদের এখানেও ভোটার হালনাগাদ কার্যক্রম চলছে।সেই সুবাধে ভোটার প্রার্থীরা বিভিন্ন কাগজপত্রে উত্তোলন সহ সই নিতে এসে সামান্য ৩/৪ দিন সময়ের বিলম্বে বিড়ম্বনা পড়েছেন।ভোটার হালনাগাদের সময় যেহেতু কম। সেহেতু সচিবের মাধ্যমে চেয়ারম্যানের অনুমতি ও ইউএনও স্যারের অনুমতি বা নির্দেশে সাময়িক সময়ের জন্য চেয়ারম্যানের ভারপ্রাপ্ত দায়িত্ব পালনের মধ্যে দিয়ে পরিষদে আসা জনগণের সেবা দিচ্ছি বলে জানিয়েছেন।

পাঠকের মতামত: