ঢাকা,বৃহস্পতিবার, ৯ মে ২০২৪

চকরিয়ায় মুজিববর্ষে শেখ হাসিনার ঈদ উপহার

নতুন বাড়ি পাওয়া পরিবারকে দেখে গেলেন ডিসি

এম জিয়াবুল হক, চকরিয়া ::
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে কক্সবাজারের চকরিয়া উপজেলার বিভিন্ন ইউনিয়নের ২৫০ ভুমিহীন ও গৃহহীন পরিবার পেয়েছেন সরকার প্রধান শেখ হাসিনার উপহার দুই শতক জমিসহ একটি করে নতুন বাড়ি। গত ২৬ এপ্রিল চকরিয়া উপজেলা প্রশাসন কতৃক ২৫০ পরিবারের মধ্যে ২১০ পরিবারের মাঝে জমির মালিকানা ও নতুন ঘরের চাবি হস্তান্তর করা হয়েছে। সরকার প্রধান দেশরত্ন শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কন্সপাইরেসির মাধ্যমে হস্তান্তর কর্মসুচি উদ্বোধন করেন।
জেলা প্রশাসনের তত্ত্বাবধানে চকরিয়া উপজেলা প্রশাসন মুজিব বর্ষের উপহার হিসেবে ভুমিহীন পরিবারের জন্য এসব বাড়ি নির্মানকাজ বাস্তবায়ন করছেন। ৷
চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) জেপি দেওয়ান বলেন, সোমবার ২ মে কক্সবাজার জেলার মান্যবর জেলা প্রশাসক জনাব মোঃ মামুনুর রশীদ স্যার চকরিয়া উপজেলায় মুজিববর্ষ উপলক্ষে ৩য় পর্যায়ে নির্মাণাধীন ঘরসমূহ পরিদর্শন করেন। পরিদর্শনকালে তিনি ১ম ও ২য় পর্যায়ে উপজেলার ডুলাহাজারা ইউনিয়নে গৃহ পাওয়া উপকারভোগী পরিবারগুলোর সাথে ঈদ শুভেচ্ছা ও কুশল বিনিময় করেন। এসময় জেলা প্রশাসক মহোদয় পরিবারগুলো মাঝে সরকার প্রধান শেখ হাসিনার পক্ষে ঈদ উপহার হিসেবে খাদ্য সামগ্রীও বিতরণ করেন। তার আগে জেলা প্রশাসক স্যারকে উপকারভোগী পরিবারগুলোকে দেখতে গেলে স্বাগত জানান ডুলাহাজারা ইউপি চেয়ারম্যান হাসানুল ইসলাম আদর।

পাঠকের মতামত: