ঢাকা,বৃহস্পতিবার, ৯ মে ২০২৪

মোবাইল ছিনতাইয়ে বাধা দেওয়ায় খুন হন ঈদগাঁওর কিশোর তারেক

গ্রেফতার মো. মহসিন ফকির
কক্সবাজার প্রতিনিধি :: কক্সবাজারের ঈদগাঁও উপজেলার ইসলামাবাদ ইউনিয়নের খোদাইবাড়ি এলাকায় দুর্বৃত্তের ছুরিকাঘাতে কিশোরের তারেকুল ইসলাম নিহতের ঘটনার রহস্য উন্মোচন হয়েছে।

মূলত ৭ হাজার টাকা দামের একটি মোবাইল ছিনিয়ে নেওয়ার সময় বাঁধা দেওয়ায় খুন হয় তারেক। ঘটনার ১৯ দিন পর তথ্যপ্রযুক্তির সহায়তায় ক্লুলেস এই হত্যাকান্ডে জড়িত মো. মহসিন ফকিরকে গ্রেফতার করেছে র‌্যাব।

রোববার রাতে ঈদগাঁওর বংকিবাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার মহসিন ফকির মুন্সীগঞ্জের শ্রীনগর থানার ভাগ্যকুল এলাকার মো. ইমাম ফকিরের ছেলে। সে ঈদগাওর তেলিপাড়া এলাকায় বসবাস করে আসছিল।

র‌্যাব সূত্র জানিয়েছে, মায়ের সাথে একটি চায়ের দোকানে কাজ করতো ঈদগাঁওর ইসলামাবাদ ইউনিয়নের ওয়াহেদের পাড়ার মৃত ছগির আহমদের ছেলে ১৭ বছরের তারেকুল। গত ১১ এপ্রিল ভোররাতে ফজরের নামাজ শেষে দোকানে যাওয়ার পথে অজ্ঞাত দুর্বৃত্তের ছুরিকাঘাতে খুন হয় সে। ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণের পর তথ্যপ্রযুক্তির সহায়তা খুনিকে ধরতে নানাভাবে তৎপরতা শুরু করে র্যাব। অবশেষে ছিনতাই হওয়া মোবাইল ফোনের সূত্র ধরেই র‌্যাবের হাতে ধরা পড়েছে খুনি।

আজ সাড়ে ১১ টার দিকে এক সংবাদ সম্মেলনে র‌্যাব-১৫ এর সহকারি পুলিশ সুপার জামিলুল হক জানান, মূলত তারেকের সাথে থাকা মোবাইলটি ছিনতাইয়ের চেষ্টাকালে বাঁধা দেওয়ায় তাকে এলোপাতাড়ি ছুরিকাঘাতে আহত করে পালিয়ে যায় মো. মহসিন ফকির। খুনের পর বাড়ি ফিরে স্বাভাবিক জীবনযাপন করে সে। অবস্থান সনাক্তের পর তাকে রোববার রাতে ঈদগাঁওর বংকিবাজার এলাকা থেকে গ্রেফতার করে র‌্যাব। এসময় তার কাছ থেকে ছিনতাই করা মোবাইলটিও উদ্ধার করা হয়েছে।
তিনি জানান, ঘটনার পর ১১ এপ্রিল নিহতের মা বাদী হয়ে ঈদগাঁও থানায় অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। ওই মামলায় তাকে গ্রেফতার দখানো হবে। গ্রেফতার মহসিন ফকির চুরি, ছিনতায়ের সাথে জড়িত এবং এলাকার বিভিন্ন গ্যাং এর সাথে তার সংশ্লিষ্টতা রয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

পাঠকের মতামত: