ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

কুতুবদিয়ায় অস্ত্র, বিপুল গোলাবারুদসহ ডাকাত রবি ও তার ৪ সহযোগী গ্রেফতার

কক্সবাজার প্রতিনিধি :: সাতটি অস্ত্র ও বিপুল পরিমাণ গোলাবারুদসহ ১০ মামলার আসামি কুতুবদিয়ার শীর্ষ ডাকাত রবিউল্লাহ প্রকাশ রবি ডাকাত এবং তার ৪ সহযোগীকে কুতুবদিয়া থেকে গ্রেফতার করেছে র‌্যাব।

মঙ্গলবার দিনগত রাত সাড়ে ১২ টার দিকে র‌্যাব-৭, চট্টগ্রামের একটি টিম কক্সবাজারের কুতুবদিয়ার আলী আকবর ডেইল এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে একটি ওয়ান শুটারগান, পাঁচটি এলজি বন্দুক, একটি একনলা বন্দুক, ১৯ রাউন্ড গুলি এবং দুইটি কিরিচ।

র‌্যাব সূত্র জানায়, রাতে খবর ছিল ৬/৭ জন অস্ত্রধারী কুখ্যাত মাদক ব্যবসায়ী কুতুবদিয়ার আলী আকবর ডেইল ইউপির হাসের ঘোনা এলাকায় আসামি শীর্ষ ডাকাত রবিউল্লাহ প্রকাশ রবি ডাকাত লবনের মাঠের মেশিনঘরে একত্রিত হয়ে অস্ত্র-সস্ত্রে সজ্জিত হয়ে ডাকাতির জন্য শলাপরামর্শ করছে। এর প্রেক্ষিতে র‌্যাবের একটি সেখানে অভিযান চালিয়ে রবি উল্লাহ (৪০), নেছার উদ্দিন (৩৮), মোঃ জসিম উদ্দিন (৩০), মোঃ এয়ার খাঁন (৩০) ও রিফাত (২০)কে গ্রেফতার করে। উদ্ধার করা হয় অস্ত্র ও গোলাবারুদ।

গ্রেপ্তারকৃতদের জিজ্ঞাসাবাদে জানা যায় , তারা একটি সংঘবদ্ধ চিহিৃত শীর্ষ ডাকাত দলের সক্রিয় সদস্য এবং আসামী রবি উল্লাহ এই চক্রের প্রধান। কুতুবদিয়া একটি দুর্গম ও উপকুলীয় এলাকা হওয়ায় তারা ওই এলাকায় অস্ত্রের ভয়-ভীতি প্রদর্শণ করে সাধারণ মানুষের কাছ থেকে লবন চাষের মাঠসহ বিভিন্ন ঘোনা জোর জবরদস্তি করে দখল করে থাকে।

এছাড়াও এই চক্রটি অস্ত্রের ভয় দেখিয়ে কক্সবাজার জেলার কুতুবদিয়া এলাকায় লুটপাট, ছিনতাই, চুরি, রাহাজানি, ডাকাতিসহ বিভিন্ন অপরাধ মূলক কর্মকান্ড করে থাকে। গ্রেপ্তারকৃত আসামীদের বিরুদ্ধে উল্লেখিত অপরাধের কারনে তাদের প্রত্যেকের নামে ৮/১০টি করে মামলা গ্রেফতারকৃতদের কুতুবদিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

পাঠকের মতামত: