ঢাকা,মঙ্গলবার, ৭ মে ২০২৪

উখিয়ায় নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে বেতার সংলাপ অনুষ্ঠিত

ফারুক আহমদ, উখিয়া ::  শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক কার্যক্রমের আওতায় নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ বিষয়ক বেতার সংলাপ ২০২২ আজ বুধবার (৩০ মার্চ) কক্সবাজারের উখিয়া উপজেলা পরিষদ হল রুমে অনুষ্ঠিত হয়েছে।
বাংলাদেশ বেতার কক্সবাজার আঞ্চলিক কেন্দ্র আয়োজনে ও ইউনিসেফের সহযোগিতায় অনুষ্ঠিত সংলাপে প্রধান অতিথি ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ও জাতীয় প্রকল্প পরিচালক মোহাম্মদ আনছার আলী। এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ বেতার কক্সবাজার কেন্দ্রের আঞ্চলিক পরিচালক মোহাম্মদ আশরাফ আলী।
বেতার সংলাপে আলোচক ছিলেন বাংলাদেশ পুলিশ বিভাগের বিশেষ শাখার পুলিশ সুপার ফয়সাল আহমদ , উখিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী উপজেলা শিক্ষা কর্মকর্তা গুলশান বেগম ও এডভোকেট পূজা ভট্টাচার্য।
প্রধান অতিথি বলেন, বাংলাদেশ বেতার
বাল্য বিবাহ , ইভটিজিং , নারী শিশু পাচার, ও সহিংসতা শিকার প্রতিরোধে নাগরিক সচেতনতায় সামাজিক ও পারিবারিক ইতিবাচক দৃষ্টিভঙ্গি পরিবর্তনের লক্ষ্য নানা অনুষ্ঠান মালার আয়োজন করে থাকেন। বেতার সংলাপে নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে সবাইকে এগিয়ে আসার উপর গুরুত্বারোপ করা হয়।
বেতার সংলাপে প্রশ্ন উত্তর পর্বে শিক্ষক শিক্ষার্থীদের মধ্যে অংশগ্রহণ করেন পালং আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিমুল এহসান মানিক , শিক্ষার্থী রুজিনা আক্তার সেলিনা আক্তার সুমাইয়া আক্তার ফারহানা সুলতানা মুক্তা রেবেকা সুলতানা গোলাপি আয়েশা সিদ্দিকা বায়জিদ হাসান ও অদিতি বড়ুয়া।
বেতার সংলাপে শিক্ষক শিক্ষার্থী সরকারি কর্মকর্তা, সুশীল সমাজের প্রতিনিধি অভিভাবক ও বেতার স্রোতা ক্লাবের সদস্যরা উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত: