ঢাকা,শুক্রবার, ১০ মে ২০২৪

মড়েল মসজিদ নির্মাণের দাবীতে মুসল্লীদের মানববন্ধন

চকরিয়া কোর্ট মসজিদ ভাঙ্গার আড়াই বছরেও শুরু হয়নি মডেল মসজিদের নির্মাণকাজ

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :: কক্সবাজারের চকরিয়া উপজেলা পরিষদ প্রাঙ্গণে অবস্থিত কেন্দ্রীয় জামে মসজিদটি প্রধানমন্ত্রীর বিশেষ বরাদ্দের ঘোষিত দৃষ্টি নন্দন মডেল মসজিদ নির্মাণের লক্ষ্যে ভেঙ্গে ফেলা হলেও বিগত আড়াই বছরেও নির্মাণকাজ শুরু হয়নি। যার কারণে মসজিদের জায়গাটি উন্মুক্ত ও অরক্ষিত হয়ে পড়েছে। মসজিদ নির্মাণ বিলম্বিত হওয়ায় বিক্ষুব্ধ হয়ে উঠেছে মুসল্লী ও স্থানীয়রা।

এদিকে মডেল মসজিদটি দ্রুত নির্মাণের দাবীতে শুক্রবার জুমার নামাজের পর চকরিয়া উপজেলা পরিষদের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছেন মসজিদের মুসল্লি ও স্থানীয় বাসিন্দারা।

এসময় বক্তব্য রাখেন, মসজিদের খতিব মাওলানা কফিল উদ্দিন ফারুক, চকরিয়া এডভোকেট এসোসিয়েশনের সভাপতি হাবিব উদ্দিন মিন্টু, ব্যবসায়ী সমিতির সভাপতি খায়রুল আলম, তৌহিদ ইবনে সৌরভ, ছাত্রনেতা ইয়াছিন আরফাত মুন্না।

মানববন্ধনে বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইসলামী ফাউন্ডেশনের মাধ্যমে সারাদেশে ৫৬০টি দৃষ্টি নন্দন মডেল মসজিদ নির্মাণের বরাদ্ধ দেন। এর আলোকে চকরিয়া উপজেলায় একটি মসজিদ বরাদ্ধ পায়। মসজিদটি নির্মাণ করতে বিগত আড়াই বছর পূর্বে চকরিয়া উপজেলা কেন্দ্রীয় জামে মসজিদটি ভেঙ্গে ফেলে উপজেলা প্রশাসন। কিন্তু মসজিদটি নির্মাণতো দুরের কথা মসজিদের জায়গাটি সংরক্ষণই করছেন না উপজেলা প্রশাসন। তারা অবিলম্বে মসজিদের সংরক্ষণসহ দ্রুত মডেল মসজিদ নির্মাণের দাবী জানান।

 

পাঠকের মতামত: