ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

অবিলম্বে চালক-হেলপারকে আটকের দাবি

চকরিয়ায় পিকআপ চাপায় নিহত পাঁচ ভাইয়ের পরিবার পাশে হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদ

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :: দশদিন আগে মারা যাওয়া বাবার শ্রাদ্ধানুষ্টান পূর্ব ক্ষুদান্ন দান করতে গিয়ে পিকআপের চাপায় মর্মান্তিকভাবে নিহত চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের হাসিনাপাড়াস্থ পাঁচ ভাইয়ের বাড়ি পরিদর্শন করেছেন কক্সবাজার হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি অ্যাডভোকেট দীপংকর বড়ুয়া পিন্টু ও সাধারণ সম্পাদক অধ্যাপক প্রিয়তোষ শর্মা চন্দনের নেতৃত্বে জেলা ও উপজেলার নেতৃবৃন্দরা। এছাড়াও কক্সবাজার জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান রেজাউল করিমের নেতৃত্বে একটি প্রতিনিধি দলও এসেছিলেন শোকাহত পরিবারের পাশে দাঁড়াতে।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) বিকালে উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের মালুমঘাট ১নং ওয়ার্ডের হাসিনা পাড়া¯’ মৃত ডা.সুরেশ চন্দ্র সুশীলের বাড়িতে আসেন নেতৃবৃন্দরা। এসময় তারা শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান এবং আর্থিক সহায়তা প্রদান করেন।

কক্সবাজার জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি অ্যাডভোকেট দীপংকর বড়ুয়া পিন্টু ও সাধারণ সম্পাদক অধ্যাপক প্রিয়তোষ শর্মা চন্দন বলেন, এই ঘটনাটি খুবই মর্মান্তিক। একসাথে পাঁচ ভাইয়ের মৃত্যু, তিন ভাই-বোন আহত হওয়া এটা কোন অব¯’াতেই মেনে নেয়ার মতো ঘটনা না। এটি দূর্ঘটনা নাকি পরিকল্পিত হত্যাকান্ড তা তদন্ত হওয়া দরকার। আমরা আশা করবো দ্রুত সময়ের মধ্যে ঘটনাটির প্রকৃত কারণ উদঘাটিত হবে।

এসময় তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, আমাদের দৃষ্টিতে মনে হ”েছ এটা একটা পরিকল্পিত হত্যাকান্ড। ঘটনার তিনদিন অতিবাহিত হলেও প্রশাসন এখনও ওই গাড়ির চালক-হেলপার এবং মালিককে আটক করতে পারেনি। আমাদের দাবি দ্রুত ওই গাড়ির চালক-হেলপারকে আইনের আওতায় এনে জিজ্ঞাসাবাদ করা হোক। এই ঘটনার মুল কারণ উদঘাটন হওয়া দরকার। যে যার অব¯’ান থেকে শোকাহত পরিবারের পাশে দাঁড়ানোরও আহবান জানান নেতারা।

এসময় তাদের সাথে ছিলেন- কক্সবাজার জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের যুগ্ন-সম্পাদক স্বপন গুহ, সাংবাদিক চঞ্চল দাশগুপ্ত, সাংগঠনিক সম্পাদক পরিমল বড়ুয়া, সহ-প্রচার সম্পাদক জ্যোতি মল্লিক বাবু, চকরিয়া উপজেলার সভাপতি রতন বরণ দাশ, সাধারণ সম্পাদক সাংবাদিক মুকুল কান্তি দাশ, পৌরসভার সভাপতি নারায়ন কান্তি দাশ, সহ-সভাপতি রনজিত দাশ, সাধারণ সম্পাদক সুনিপ দাশ সৌরভ, সুমন কান্তি দাশ প্রমুখ।

উল্লেখ্য, গত মঙ্গলবার ৮ ফেব্রুয়ারি ভোর সাড়ে ৫টার দিকে মৃত বাবা ডা.সুরেশ চন্দ্র সুশীলের শ্রাদ্ধানুষ্টান পূর্বে ক্ষুদান্ন দান করতে গিয়ে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের মালুমঘাট এলাকায় সবজি বোঝাই পিকআপের চাপায় নিহত হন পাঁচ ভাই অনুপম, নিরুপম, দিপক, চম্পক ও স্মরণ সুশীল। এসময় গুরতর আহত হন ছোট বোন হীরা রানী সুশীল, প্লাবন সুশীল ও রক্তিম সুশীল। তাদের মধ্যে রক্তিম সুশীল মুমুর্ষ অব¯’ায় চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন এবং ছোট বোন হীরা রানী সুশীল মালুমঘাট মেমোরিয়াল খ্রিষ্টান হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

 

পাঠকের মতামত: