ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

ঈদগাঁওয়ে গ্যারেজে মিলল ইজিবাইক চালকের লাশ

ঈদগাঁও সংবাদদাতা :: কক্সবাজারের ঈদগাঁওয়ে মো. ইয়াছিন (২৫) নামের এক ইজিবাইক চালকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। পুলিশের ধারণা- বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ইয়াছিন মারা গেছেন।

আজ রবিবার (৬ ফেব্রুয়ারি) সকাল ১০টায় উপজেলার মামনি হাসপাতাল এলাকার আমির হোছাইনের প্রকাশ মাস্টারের গ্যারেজ থেকে এই মরদেহ উদ্ধার করা হয়। নিহত মো. ইয়াছিন ঈদগাঁও ইউনিয়নের দক্ষিণ মাইজপাড়া ৩ নম্বর ওয়ার্ডের গ্রামের জমির উদ্দিনের ছেলে।

এদিকে ঘটনার পরপরই গ্যারেজ মালিক আমির হোছাইন এবং কর্মচারী আনু গা ঢাকা দেয়।

নিহত ইয়াছিনের স্ত্রী তাজমিন আক্তার জানান, তার স্বামী ইয়াছিন ঈদগাঁও ইউনিয়নের দক্ষিণ মাইজাপাড়ার বাসিন্দা হলেও স্ত্রী সন্তান নিয়ে বসবাস করেন ইসলামপুর ইউনিয়নের ফকিরা বাজারের ভিলেজার পাড়ায়। আজ রবিবার সকালে খাওয়া দাওয়া শেষ করে সকাল ৯টার দিকে ইজিবাইক নিতে গ্যারেজের উদ্দেশে বের হন। বাসা থেকে বের হওয়ার দেড় ঘণ্টা পর জানতে পারেন স্বামী ইয়াছিন মারা গেছে।

নুরুল আবছার নামের স্থানীয় একব্যক্তি জানান, ইয়াছিনকে গ্যারেজের ভেতর পড়ে থাকতে দেখে অজ্ঞাতনামা কয়েকজন চালক তাকে নিয়ে পাশ্ববর্তী মামনি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এরপর ওই চালকরা ইয়াছিনকে নিয়ে ইজিবাইকযোগে ফকিরাবাজারের দিকে নিয়ে যায় কিন্তু বাসা চিনতে না পেরে আবারও ইয়াছিনকে একই স্থানে এনে রেখে দেয়।

ইজিবাইক চালকরা জানান, গ্যারেজের সিসি ক্যামেরার ফুটেজ পরীক্ষা করলে ঘটনার মূল রহস্য জানা যাবে।

শ্রমিক নেতা মো. আলমগীর বাংলা জানান, গ্যারেজ মালিক একই ইউনিয়নের দক্ষিণ মাইজপাড়া গ্রামের জেবর মুল্লুকের ছেলে আমির হোছাইন দীর্ঘদিন ধরে কারণে অকারণে শ্রমিকদের উপর বিভিন্নভাবে নির্যাতন চালিয়ে আসছে। শ্রমিক নির্যাতনের কারণে তার বিরুদ্ধে থানায় অনেকবার শালিস বৈঠকও হয়েছে। তার গ্যারেজের বৈদ্যুতিক সংযোগগুলো সুরক্ষিত নয় এবং অত্যন্ত বিপজ্জনক অবস্থায় ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। এ কারণেই এ ধরনের ঘটনা ঘটেছে।

এ ব্যাপারে গ্যারেজ মালিক আমির হোসেন মুঠোফোনে জানান, কর্মচারী আনুর ভুলের কারণে পুরো গাড়িটিই বিদ্যুতায়িত হয়ে পড়ে। এতে দুর্ঘটনাটি ঘটেছে।

ঈদগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল হালিম বলেন, ময়নাতদন্ত রিপোর্ট হাতে এলে ঘটনার প্রকৃত কারণ জানা যাবে। দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

পাঠকের মতামত: