ঢাকা,মঙ্গলবার, ৭ মে ২০২৪

চকরিয়ায় ২ বসতঘর পুড়ে ছাই, প্রাণ গেল বৃদ্ধার

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :: কক্সবাজারের চকরিয়ায় বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে দুই বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। এ সময় আগুনে পুড়ে দিলসাবা বেগম (৫৫) নামের এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। শুক্রবার (৪ ফেব্রুয়ারি) ভোরে উপজেলার পূর্ব ভেওলা ইউনিয়নের নয়াপাড়ার মৃত নুরুল হুদার বসতঘরে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

নিহত দিলসাবা বেগম একই ইউনিয়নের বুড়িরপাড়ার মৃত ফজল করিমের মেয়ে। ক্ষতিগ্রস্তদের দাবি- আগুনে প্রায় ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্য হেফজাতুল করিম বলেন, শুক্রবার ভোরে হঠাৎ বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে ঘরে আগুন লাগে। আগুনের লেলিহান শিখা মুহূর্তের মধ্যে পুরো বাড়িতে ছড়িয়ে পড়ে। আগুন দেখে আমি ও হানিফ কোনো রকম বাড়ি থেকে বের হতে পারলেও আমাদের ফুফু দিলসাবা বেগম অসুস্থ হওয়ায় ঘর থেকে বের হতে পারেননি। পরে তাকে বাড়ি থেকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়। অগ্নিকাণ্ডে প্রায় ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

চকরিয়া ফারায় সার্ভিসের কর্মকর্তা মো. সাইফুল হাসান বলেন, অগ্নিকাণ্ডের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনি। এ সময় অগ্নিদগ্ধ দিলসাবা বেগমকে মৃত অবস্থায় উদ্ধার করি।

চকরিয়া থানার অপারেশন অফিসার (এসআই) রাজিব সরকার বলেন, খবর পেয়ে ফোর্স নিয়ে দ্রুত ঘটনাস্থলে যাই। দমকল বাহিনী, স্থানীয় লোকজনের সহায়তায় আগুন নেভানো হয়। প্রাথমিকভাবে ধারণা করছি- বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

পাঠকের মতামত: