ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

টেকনাফ নয়াপাড়া রোহিঙ্গা শরনার্থী ক্যাম্পে ডাকাতের হামলায় আনসার কমান্ডার নিহত, ১১ অস্ত্র লুট

nihotএম.শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার, ১৩ মে ॥

কক্সবাজারের টেকনাফ নয়াপাড়া রোহিঙ্গা শরনার্থী ক্যাম্পের আনসার ব্যারাকে ডাকাত দলের হামলায় ১জন আনসার কমান্ডার নিহত ও ১১টি অস্ত্র লুটের ঘটনা ঘটেছে। নিহত আনসার কমান্ডারের নাম হোসেন আলী (৫৫) টাঙ্গাইল জেলার সখিপুর এলাকার মৃত শুক্কুর মাহমুদের ছেলে। নিহত হোসেন আলী চট্টগ্রামের মিরসরাই ২৯ আনসার ব্যাটালিয়ন এর প্লাটুন কমান্ডার।

স্থানীয়রা জানিয়েছে, বৃহস্পতিবার দিবাগত রাত আড়াইটার দিকে নয়াপাড়া রোহিঙ্গা শরনার্থী ক্যাম্পের পাহাড়ের সন্নিকটে সি ও ডি ব্লকে অবস্থিত শালবাগান আনসার ক্যাম্পে সশস্ত্র ডাকাত দল অতর্কিত হামলা চালায়। হামলায় আহত আনসার কমান্ডার হোসেন আলীকে দ্রুত ক্যাম্পের হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার মৃত ঘোষণা করেন। এসময় ডাকাতদল আনসার ব্যারাক থেকে ১১টি অস্ত্র লুট করে নিয়ে যায়।

জেলা প্রশাসক মোঃ আলী হোসেন, পুলিশ সুপার শ্যামল কুমার নাথ, কক্সবাজার জেলা আনসার কমান্ড্যান্ট দেওয়ান মাতলুবুর রহমান ঘটনাস্থল পরির্দশন করেন।

পুলিশ সুপার জানান, অপরাধীদের ধরতে ও লুন্ঠিত অস্ত্র উদ্ধারে সম্ভাব্য স্থানে যৌথ অভিযান চালাচ্ছে পুলিশ ও বিজিবি । মৃত দেহ ময়না তদন্তের জন্য জেলা সদর হাসপাতালে আনা হচ্ছে বলে জানান তিনি।

কক্সবাজার উপজেলা আনসার ভিডিপি প্রশিক্ষক মনজুর মুর্শেদ জানান, রোহিঙ্গা শরনার্থী ক্যাম্পের আশপাশে ৪টি ক্যাম্পে ১০ জন করে ৪০ জন আনসার ব্যাটালিয়ন সদস্য নিয়োজিত রয়েছে।

পাঠকের মতামত: