ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়ায় বসতবাড়িতে পুলিশের তল্লাশী, ৩২ রাউন্ড কার্তুজ উদ্ধার

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

কক্সবাজারের চকরিয়া উপজেলার পূর্ব বড় ভেওলা ইউনিয়নের লালব্রীজ ঈদমনি এলাকায় একটি বসতবাড়িতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে পুলিশ ৩২ রাউন্ড শর্টগানের কার্তুজ উদ্ধার করেছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে থানার অপারেশন অফিসার এসআই তানবির আহমেদ ও এসআই মোহাম্মদ আলমগীর গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ওই বসতবাড়ির চৌকির নিচ থেকে বস্তা ভর্তি অবস্থায় কার্তুজ গুলো উদ্ধার করে। তবে ওই সময় বাড়ির মালিক বা ঘটনায় জড়িত অন্য কাউকে আটক করতে পারেনি পুলিশ।

অভিযানে অংশ নেয়া চকরিয়া থানার এসআই মোহাম্মদ আলমগীর বলেন, গোপন সংবাদে খবর পেয়ে উপজেলার পুর্ববড় ভেওলা ইউনিয়নের ঈদমনি লালব্রীজ এলাকার আবদুল হামিদ মন্টু নামের একব্যক্তির বাড়িতে অভিযান চালানো হয়। এ সময় বাড়ির ভেতর তল্লাশী করে চৌকির নিচ থেকে বস্তা ভর্তি ৩২ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়। তিনি বলেন, পুলিশের অভিযান আঁচ করতে পেরে ওইসময় বাড়ির লোকজন পালিয়ে যায়।

চকরিয়া থানার অপারেশন অফিসার এসআই তানবির আহমেদ বলেন, আগেরদিন কিছু লোক কার্তুজ গুলো বস্তা ভর্তি করে ওই বাড়িতে রাখতে দেয় বলে প্রাথমিকভাবে জানা গেছে। তবে অভিযানের সময় বাড়ির লোকজন পালিয়ে যাওয়ায় সন্দেহের সৃষ্টি হয়েছে।

স্থানীয় লোকজন ও এলাকার জনপ্রতিনিধিরা দাবি করছেন, কার্তুজ গুলো উদ্ধারের ঘটনাটি ‘রহস্যজনক’ বলে মনে হচ্ছে। কেউ শত্রুতা করে বাড়ির মালিককে ঘায়েল করতেই কৌশলে কার্তুজগুলো ঘরের ভেতরে ঢুকিয়ে দিয়েছে এমন সন্দেহ প্রতিবেশি লোকজনের।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জহিরুল ইসলাম খাঁন বলেন, উদ্ধারকৃত কার্তুজ সমুহ থানা হেফাজতে রয়েছে। এ ঘটনায় বাড়ির মালিক আবদুল হামিদকে আসামি করে অস্ত্র আইনে মামলা করা হয়েছে। #

পাঠকের মতামত: