ঢাকা,শনিবার, ৪ মে ২০২৪

চকরিয়ায় আটকের পর ছাড়া পেল চার বিএনপি নেতা

নিজস্ব প্রতিবেদক ::
বিএনপির চার নেতাকে গত রাতে আটক করা হলেও আজ দুপুরে ছেড়ে দিয়েছে চকরিয়া থানা পুলিশ। আজ রবিবার ভোর রাত সাড়ে তিনটার দিকে বাড়ি থেকে তাদের গ্রেফতার করা হয়।

তারা হলেন, চকরিয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক ফখরুদ্দিন ফরায়েজী, পৌরসভা বিএনপির সিনিয়র সহ-সভাপতি মো. গিয়াসউদ্দিন, যুগ্ম সম্পাদক এম আলী আকবর ও চকরিয়া কোরক বিদ্যাপীঠ ছাত্রদলের সভাপতি শাহাদাত নাদিম অভি। এদিকে ভোর রাতে গ্রেফতার হলেও আজ রবিবার দুপুর দুইটার দিকে তাদের ছেড়ে দেয়া হয়েছে।

ছাড়া পাওয়ার পর ফখরুদ্দিন ফরায়েজী চকরিযা নিউজকে বলেন, পুলিশের কাছে গ্রেফতারের কারণ জানতে চাইলে বলেন ওয়ারেন্ট আছে কিনা থানায় গিয়ে জানতে হবে। পরে ওয়ারেন্ট না থাকায় দুপুরে ছেড়ে দেওয়া হয়েছে।

চকরিয়া পৌরসভা বিএনপির সভাপতি নুরুল ইসলাম হায়দার বলেন, কক্সবাজার জেলা শহরে খালেদা জিয়ার মুক্তির দাবীতে মহাসমাবেশকে বাধাগ্রস্থ করতে চকরিয়া উপজেলার বিভিন্ন এলাকায় বিএনপির নেতাকর্মীদের বাড়িতে অভিযান চালায়। এসময় স্কুল ছাত্রদল নেতাসহ চার বিএনপি নেতাকে গ্রেফতার করে পুলিশ। এদের বিরুদ্ধে কোন ধরনের গ্রেফতারি পরোয়ানা নেই। সব মামলায় তারা জামিনে রয়েছে।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ ওসমান গণি বলেন, গ্রেফতারকৃত নেতাদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। ওইসব মামলায় তারা জামিনে থাকায় ছেড়ে দেয়া হয়েছে।

পাঠকের মতামত: