ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

চকরিয়া কোরক বিদ্যাপীঠ উপজেলায় শীর্ষে, পাশ ৪১৩, জিপিএ পেয়েছেন ৯০জন

biddpitএম.জিয়াবুল হক, চকরিয়া ::

কক্সবাজারের চকরিয়া উপজেলার অন্যতম সেরা শিক্ষা প্রতিষ্টান ‘চকরিয়া কোরক বিদ্যাপীঠ’ এবারও এসএসসি পরীক্ষার ফলাফলে উপজেলা পর্যায়ে শীর্ষ স্থান ধরে রাখতে সক্ষম হয়েছেন। পাশাপাশি প্রতিষ্টানটি কক্সবাজার জেলার মধ্যে দ্বিতীয় স্থান অর্জন করেছেন। ৪১৪জন শিক্ষার্থী এবার এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে পাশ করেছে ৪১৩জন। এদের মধ্যে জিপিএ-৫ পেয়েছেন ৯০জন শিক্ষার্থী। বুধবার (১১ মে) প্রকাশিত এসএসসি পরীক্ষার ফলাফল নির্ণয় করে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে। গতকাল বিকালে বিদ্যালয় মিলনায়নে ফলাফল ঘোষনাকালে বাঁধা ভাঙ্গা উল্লাসে মেতে উঠেন উর্ত্তীণ শিক্ষার্থীরা। এসময় উপস্থিত ছিলেন বিদ্যাপীঠ পরিচালনা কমিটির সিনিয়র সদস্য ও কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক কমিটির ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক মো.নুরুল আবছার, প্রধান শিক্ষক মো.নুরুল আখের, পরিচালনা কমিটির সদস্য ও পৌরসভার কাউন্সিলর মকছুদুল হক মধু সহ বিদ্যালয়ের সকল শিক্ষক, শিক্ষিকা এবং কর্মকর্তাবৃন্দ।

চকরিয়া কোরক বিদ্যাপীঠের প্রধান শিক্ষক মো.নুরুল আখের বলেন, ২০১৫সালে অনুষ্টিত এসএসসি পরীক্ষায় ‘চকরিয়া কোরক বিদ্যাপীঠ’ থেকে ৪১৪জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেন। তারমধ্যে বিজ্ঞান বিভাগে ২৪১জন, ব্যবসা শিক্ষা বিভাগে ১৪০জন ও মানবিক বিভাগে ৩৩জন। তিনি বলেন, বুধবার প্রকাশিত পরীক্ষার ফলাফলে ৪১৪ জনের মধ্যে ৪১৩জন শিক্ষার্থী পাশ করেছে। এদের মধ্যে জিপিএ-৫ পেয়েছেন ৯০জন শিক্ষার্থী। শুধুমাত্র বিজ্ঞান বিভাগে একজন শিক্ষার্থী অকৃতকার্য হয়েছে। প্রধান শিক্ষক আরো বলেন, ইতোমধ্যে প্রকাশিত ২০১৫সালের এসএসসি পরীক্ষার বৃত্তির ফলাফলেও প্রতিষ্টানের ৪৪জন শিক্ষার্থী বৃত্তি পেয়েছেন। তারমধ্যে তিনজন ট্যালেন্টপুলে ও ৪১জন সাধারণ গ্রেডে বৃত্তি পেয়ে প্রতিভার স্বাক্ষর রেখেছেন।

চকরিয়া কোরক বিদ্যাপীঠ পরিচালনা কমিটির সিনিয়র সদস্য মো.নুরুল আবছার বলেন, প্রকাশিত ফলাফলে ’চকরিয়া কোরক বিদ্যাপীঠ’ উপজেলা পর্যায়ে শীর্ষ স্থান অর্জন করতে সক্ষম হয়েছেন। পাশাপাশি প্রতিষ্টানটি কক্সবাজার জেলার মধ্যে দ্বিতীয় হয়েছেন। তিনি বলেন, গতবছর এসএসসিতে কিছুটা ছন্দপতন থাকলেও এবছর ৪১৪জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে ৪১৩জনই পাশ করেছে। পাশের হার ৯৯দশমিক ৭৬ ভাগ।

জানতে চাইলে বিদ্যাপীঠ পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ জাফর আলম বলেন, শিক্ষা প্রতিষ্টানটি যাত্রার শুরু থেকে এ পর্যন্ত মেধাবী শিক্ষার্থী গড়ার কাজে অনন্য ভুমিকা পালন করছে। প্রতিবছর এসএসসি, জেএসসি ও পিইসি পরীক্ষায় শিক্ষার্থীরা ভাল ফলাফল অর্জন করে অসাধারণ সাফল্য সৃষ্টি করছে। তিনি বলেন, পরিচালনা কমিটির উপযুক্ত মনিটরিং ও শিক্ষকদের দায়িত্বশীল ভুমিকার কারনে এই অর্জন। তাই সাফল্যের এই ধারা অব্যাহত রাখতে আগামীতে সকলকে আরো বেশি নিষ্টাবান হতে হবে। #

পাঠকের মতামত: